অনাড়ম্বর পরিবেশে সিডনিতে আর টিভি’র ১১তম জন্মদিন উদযাপিত

মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০১৫ | ৯:০৭ পূর্বাহ্ণ | 27 বার

অনাড়ম্বর পরিবেশে সিডনিতে আর টিভি’র ১১তম জন্মদিন উদযাপিত

1457518_1661716277409052_7153820721695175720_n

 

 

 

 

নাইম আবদুল্লাহ ও মোহাম্মেদ আবদুল মতিন: অনাড়ম্বর পরিবেশে জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে গত ২৭ ডিসেম্বর (রোববার) সন্ধ্যায় সিডনির রকডেলস্থ বনলতা ফাইন ডাইনিংয়ের হল রুমে আর টিভির ১১তম জন্মদিন উদযাপন করা হয়।

আর টিভির সিডনি প্রতিনিধি সুলতানুল আরেফিনের শুভেচ্ছা বিনিময়ের পর প্রথমে মঞ্চ অলংকৃত করেন অস্ট্রেলিয়া প্রবাসী লেখক, সাংবাদিক ও বাসভূমির কর্ণধার আকিদুল ইসলাম। তার সুন্দর ও সাবলিল উপস্থাপনার মধ্য দিয়ে সন্ধ্যা ৮টায় অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

ভূমিকা বক্তব্যে তিনি জানান, বঙ্গোপসাগর তীরের গণ্ডি পেরিয়ে আরটিভি এখন প্রশান্ত পাড়ে। আর টিভির সঙ্গে থাকার জন্য, বিভিন্ন গঠনমূলক সমালোচনা ও পরামর্শ দেয়ার জন্য কমিউনিটির সবাইকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান। আগামী দিনগুলোতেও আর টিভির সঙ্গে থাকার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন, ‘এর আগে টাকাই ছিল ২য় ঈশ্বর আর এখন মিডিয়াই হচ্ছে ২য় ঈশ্বর।’ তিনি অস্ট্রেলিয়া থেকে প্রকাশিত ও প্রচারিত সকল মিডিয়া এবং কমিউনিটির সকলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে তার ৩০ বছরের পুরনো বন্ধু বিদেশবাংলা টেলিভিশনের নির্বাহী প্রযোজক রহমত উল্লাহকে মঞ্চে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানের প্রথমে প্রবাসী ক্ষুদে শিল্পী এবং স্থানীয় শিল্পীদের সম্মিলিত কণ্ঠে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এই সময় হলভর্তি দর্শক উঠে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীতের সঙ্গে কণ্ঠ মিলিয়ে শ্রদ্ধা জানান। চার পর্বে সাজানো অনুষ্ঠানমালায় ছিল শুভেচ্ছা বক্তব্য, অন ট্রে বিরতি, সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজ।

শুভেচ্ছা বক্তব্য পর্ব সাজানো হয়েছে রাজনীতিবিদ, সাংবাদিক, ব্যবসায়ী ও কমিউনিটি ব্যক্তিত্বদের সংমিশ্রন দিয়ে। এ পর্বে প্রথমে শুভেচ্ছা বক্তব্য দেন, বাংলাদেশ কমিউনিটির শীর্ষ সামাজিক ব্যক্তিত্ব এবং অস্ট্রেলিয়া আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা গামা আবদুল কাদির। এরপর পর্যায়ক্রমে মঞ্চে আসেন বিদেশবাংলা২৪ডট কমের সম্পাদক মোহাম্মেদ আবদুল মতিন, বিশিষ্ট ব্যবসায়ী শাহী জামান টিটু, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ সাউথ ওয়েলসের সাবেক সভাপতি অ্যাডভোকট মোবারক হোসেন, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শেখ শামিমুল হক, এনাম হক, ভয়েস বাংলা রেডিওর পরিচালক নার্গিস বানু, বিশিষ্ট ব্যবসায়ী আবু কাইয়ুম খান, বিএনপি অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন আহ্বায়ক মনিরুল হক জর্জ, ভোরের কাগজের সিডনি প্রতিনিধি কাজী সুলতানা সিমি, যমুনা টিভির অস্ট্রেলিয়া প্রতিনিধি হাসান তারিক, বাংলাদেশ এসোসিয়েশন অব নিউ সাউথ ওয়েলসের সভাপতি ফজলুল হক শফিক, কন্ঠ শিল্পী অভিজিত বড়ুয়া, আতিক হেলাল, রাজনীতিবিদ মোহাম্মাদ রাশেদ, মোহাম্মদ আলী সিকদারের, সালেহীন স্বপন, প্রভাত হাসান, শিমূল সিকদার প্রমুখ।

বাংলাদেশ থেকে আগত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের সিনিয়র এস পি সেলিমা ফেরদৌস, জনপ্রিয় গায়ক ডি রকস্টার শুভ, জনপ্রিয় অভিনেত্রি প্রসুন আজাদ এবং মডেল, অভিনেত্রি ও পরিচালক নন্দীনি।

দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক সন্ধ্যায় প্রথমে স্থানীয় ছোট্ট বন্ধুরা সমবেত কণ্ঠে দেশাত্মবোধক গান ‘কেউ বা বলে ধানের দেশ, কেউ বা বলে গানের দেশ’ পরিবেশন করে। ছোট্ট সোনামণি সাফিনা ‘মা তুমি কতো ভালো, আমার মিষ্টি মনের মা’ গাইবার পর আনন্দ ও আনান্দ দ্বৈতভাবে ‘মাস্টার সাব আমি নাম দস্তখত শিখতে চাই’ পরিবেশন করে। তারপর ছন্দের তালে তালে ‘ঝুন ঝুন ময়না নাচোনা’ একক নৃত্য পরিবেশন করে ছোট্ট সোনামণি আদ্রিতা।

বড়দের পর্বে মিজানুর রহমান মিজান ‘তোমার ঘরে বাস করে কারা’, পিয়াশা বড়ুয়া ‘কাল সারা রাত ছিল স্বপ্নের রাত’, মিঠু ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ ও ‘আমায় ডেকোনা কাছে’ এবং জনপ্রিয় কণ্ঠশিল্পী রুহুল আমিনের গাওয়া ‘আজি দর্শনো মিলনো হইল এখন’ গান শ্রোতাদের মুগ্ধ করে রাখেন। সাংস্কৃতিক পর্বে পুরো হলে ছিল মুহুর্মুহু করতালি।

সাংস্কৃতিক পর্বের পর পরই বিশাল কেক কেটে অস্ট্রেলিয়ায় আর টিভির ১১তম জন্মদিনের শুভ সূচনা করা হয়। এরপর নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আর টিভির অস্ট্রেলিয়া প্রতিনিধি সুলতানুল আরেফিন জানান, দর্শক জরিপে আর টিভি একটানা ৪৪ সপ্তাহ শীর্ষস্থান দখল করে ছিল। ফেসবুকে প্রায় ৫৪ লাখ দর্শক ও ভক্তদের লাইক নিয়ে এই জনপ্রিয় টিভি চ্যানেল জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। এছাড়াও আর টিভি প্রবাসী বাংলাদেশিদের যেকোনো গঠনমুলক অনুষ্ঠান অত্যন্ত গুরুত্ব সহকারে প্রচার করে থাকে।

উল্লেখ্য, “আজ এবং আগামীর” স্লোগান নিয়ে আর টিভি গত ২০০৫ সালের ২৬ ডিসেম্বর থেকে দেশে সম্প্রচার শুরু করে এবং ২০১২ সাল থেকে বিশ্বজুড়ে তাদের অনুষ্ঠানগুলি সরাসরি অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে প্রচার শুরু করে। গত ৬ অগাস্ট অস্ট্রেলিয়ায় আর টিভি অফিস উদ্বোধন ও কার্যক্রম শুরু হয়।

 

 

Comments

comments

সেপ্টেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com