অস্ট্রেলিয়ার গভর্নর জেনারেলের কাছে বাংলাদেশী দূতের পরিচয়পত্র পেশ

মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮ | ৩:৩২ অপরাহ্ণ | 42 বার

অস্ট্রেলিয়ার গভর্নর জেনারেলের কাছে বাংলাদেশী দূতের পরিচয়পত্র পেশ
অস্ট্রেলিয়ার গভর্নর জেনারেলের কাছে বাংলাদেশী দূতের পরিচয়পত্র পেশ

অস্ট্রেলিয়ায় নব নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ সুফিউর রহমান গত সপ্তাহে অস্ট্রেলিয়ার গভর্নর জেনারেল স্যার পিটার কসগ্রোভ এর কাছে তার পরিচয় পত্র পেশ করেন। পরিচয় পত্র পেশ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ম্যাডাম কসগ্রোভ, হাই কমিশনারের স্ত্রী মিসেস সামসিয়া বেগম, হাইকমিশনের কর্মক্তর্তাবৃন্দ এবং অস্ট্রেলিয়া সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা । পরিচয় পত্র পেশ শেষে তারা সংক্ষিপ্ত এক আলোচনায় মিলিত হন।

এই সময় তারা দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিষয়াবলি নিয়ে আলোচনা করেন । গভর্নর জেনারেল হাই কমিশনারকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। এইসময় হাই কমিশনার গভর্নর জেনারেলকে বাংলাদেশের রাষ্ট্রপতি , প্রধানমন্ত্রী ও জনগনের শুভেচ্ছা বার্তা পৌছে দেন। গভর্নর জেনারেলও বাংলাদেশের সরকার ও জনগনকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

বাংলাদেশের বিনিয়োগ সুবিধা নিয়ে অস্ট্রেলিয়ার বিনিয়োগকারীদের এদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ সুফিউর রহমান। এসময় বাংলাদেশের নতুন দূত বলেন, অস্ট্রেলিয়া বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে গুরুত্ব দেয়। দুই দেশের বাণিজ্য-বিনিয়োগ সম্পর্ক ক্রমান্বেয়ে বাড়ছে উল্লেখ করে ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকবে তিনি আশা করেন।

সাক্ষাতের সময় রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের পররাষ্ট্র নীতি হচ্ছে, সকলের সাথে বন্ধুত্ব, কারও সাথে বৈরিতা নয়। বাংলাদেশ সব দেশের সঙ্গে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক সম্পর্ক রক্ষা করতে আগ্রহী। বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যু নিয়েও তারা আলোচনা করেন। সাক্ষাতের সময় রাষ্ট্রদূত দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন।

অস্ট্রেলিয়াতে হাই কমিশনার নিযুক্ত হবার পূর্বে মোঃ সুফিউর রহমান মিয়ানমার ও শ্রীংলকায় বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।

Comments

comments

জুন ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com