ইসলামিক গেমসে শ্যুটিংয়ে বাংলাদেশের সোনা

সোমবার, ২২ মে ২০১৭ | ১২:১৩ অপরাহ্ণ | 977 বার

ইসলামিক গেমসে শ্যুটিংয়ে বাংলাদেশের সোনা

স্পোর্টস ডেস্ক:: ইসলামিক সলিডারিটি গেমসে ১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দলগত ইভেন্টে সোনা জিতেছে বাংলাদেশ। আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত চতুর্থ ইসলামিক সলিডারিটি গেমসে দেশের জন্য গৌরবোজ্জ্বল কীর্তি গড়েন আবদুল্লাহ হেল বাকি ও সৈয়দা আতকিয়া হাসান দিশা।

উল্লেখ্য, ইসলামিক সলিডারিটি গেমসে এটি বাংলাদেশের সেরা সাফল্য। বাকি ও দিশা জুটি রবিবার ৫-১ পয়েন্টের ব্যবধানে হারিয়ে দিয়েছেন ইরানের খেদমতি নাজমেহ ও নূরজিয়ান পোরিয়া জুটিকে। প্রথম তিনটি শটে বাংলাদেশের দুই শুটার যথাক্রমে ২০.৯, ২০.৩, ১৯.৭ পয়েন্ট স্কোর করেন। পরের শটে অবশ্য ইরানি জুটি তুলে নেন ২১ পয়েন্ট। এরপর আবারও টানা দুটি শটে বাকি-দিশা জুটি ২০.৬ ও ২১.৫ পয়েন্ট পেয়ে ছিনিয়ে নেন সোনার পদক।

আজারবাইজানের বাকু শহরে চলমান চতুর্থ ইসলামিক সলিডারিটি গেমসে শনিবার রৌপ্য পদক জয় করেছিল বাংলাদেশ। এটি ছিল এ গেমসে বাংলাদেশের প্রথম পদক। শ্যুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্ট থেকে পদকটি এনে দিয়েছিলেন রাব্বি হাসান মুন্না।
অসাধারণ এই সফলতায় বাকী ও আতকিয়া জুটিকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, এসবিপি, এনডিসি, পিএসসি এবং মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

Comments

comments

মে ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com