উইন্ডোজ এক্সপির বন্ধের প্রভাব পড়বে বিশ্বের প্রায় ৯৫ শতাংশ এটিএম মেশিনে

বুধবার, ০৫ ফেব্রুয়ারি ২০১৪ | ৪:০৫ অপরাহ্ণ | 181 বার

উইন্ডোজ এক্সপির বন্ধের প্রভাব পড়বে বিশ্বের প্রায় ৯৫ শতাংশ এটিএম মেশিনে

উইন্ডোজ এক্সপির সব ধরনের সুযোগ-সুবিধা প্রত্যাহার করা হলে বিশ্বের প্রায় ৯৫ শতাংশ এটিএম মেশিন ঝুঁকির মুখে পড়তে পারে। সম্প্রতি প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের কাছে দেয়া এক সাক্ষাৎকারে এমনই তথ্য প্রকাশ করেছে

যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় এটিএম সাপ্লায়ার কোম্পানি এনসিআর।

দ্রুত নগদ টাকা উত্তোলনের জন্য ব্যাংকগুলো তাদের এটিএম বুথগুলোতে যে সফটওয়্যার ব্যবহার করে তার বেশিরভাগই চলে উইন্ডোজ এক্সপি অপারেটিং সিস্টেমে। তাই যদি মাইক্রোসফট উইন্ডোজ এক্সপি থেকে সব ধরনের সুযোগ-সুবিধা প্রত্যাহার করে নেয়, তাহলে ২০১৪ সালের মধ্যেই এটিএম বুথগুলোকে মডিফাই এবং আপগ্রেড করতে হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এদিকে ব্লুমবার্গ বিজনেস-উইকে দেয়া এক প্রতিবেদন থেকে জানা যায় যে, যুক্তরাষ্ট্রে প্রায় ৪ লাখ ২০ হাজার উইন্ডোজ এক্সপিচালিত এটিএম বুথ রয়েছে, যা কিনা শিগগির মাইক্রোসফটের সব ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হতে যাচ্ছে।

এনসিআর জানিয়েছে, মাইক্রোসফট সব ধরনের সুযোগ-সুবিধা তুলে নিলে অধিকাংশ এটিএম মেশিনই উইন্ডোজ ৭-এর দিকে ঝুঁকবে বলে মনে করা হচ্ছে। তবে এ বছরের এপ্রিলের ভেতর যুক্তরাষ্ট্রের এটিএম বুথগুলোতে উইন্ডোজ ৭ ব্যবহারের পরিমাণ ১৫ শতাংশের বেশি হবে না বলে জানিয়ে দিয়েছে এটিএম সফটওয়্যার ফার্ম ক্যাল। বিশেষজ্ঞদের ধারণা, অধিকাংশ প্রতিষ্ঠানই হালনাগাদকৃত সফটওয়্যারের আওতাভুক্ত হবে।

Comments

comments

এপ্রিল ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com