এন,এস,ডব্লিউ ভলান্টারী অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড পেলেন আবুল কালাম আজাদ খোকন

সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০১৭ | ২:৩৯ অপরাহ্ণ | 128 বার

এন,এস,ডব্লিউ ভলান্টারী অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড পেলেন আবুল কালাম আজাদ খোকন

অষ্ট্রেলিয়ার স্বেচ্ছাসেবক সংগঠন এন,এস,ডব্লিউ ভলান্টারী অব দ্য ইয়ার’র উদ্যোগে স্বেচ্ছাসেবক কাজ শীর্ষক আলোচনা সভা এবং গুনীজন সম্মাননা প্রদান করা হয়। সিডনি ইনার ওয়েষ্ট থেকে ভলান্টিয়ার্স অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড-২০১৭ সার্টিফিকেট পেলেন বাংলাদেশী বংশোদ্ভূত সাংবাদিক ও সমাজসেবক আবুল কালাম আজাদ খোকন।

সিডনির বারউড আর,এস,এল ক্লাবে অনুষ্ঠিত হয়ে গেল এ বছরের বার্ষিক স্বেচ্ছাসেবক পুরস্কারের স্বীকৃতিপ্রাপ্তদের অনুষ্ঠান। ভলান্টারীদের অসামান্য অবদানের জন্য স্বীকৃতি সম্মাননা পুরস্কার দেওয়া হয়ে থাকে প্রতি বছর।
উদ্বোধক হিসেবে ছিলেন সেন্টার ফর ভলান্টারী’র সিইও মিসেস জিমা রেগেট। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অন্যান্য মন্ত্রী,এমপি ও কাউন্সিলরাও। মানবসেবায় বিশেষ আবদান রাখায় আবুল কালাম আজাদসহ বিভিন্ন মাল্টিকালচারাল গুনিজনরাও এই এ্যাওয়ার্ড গ্রহন করেন।

আবুল কালাম আজাদের গ্রামেরবাড়ী নারায়ণগঞ্জের জালকুড়ীতে। তিনি সিডনি থেকে প্রকাশিত অনলাইন সংবাদমাধ্যম নবধারার প্রতিষ্ঠাতা সম্পাদক। বর্তমানে আবুল কালাম আজাদ নিউ সাউথ ওয়েলস স্বাস্থ্য বিভাগে কর্মরত। এছাড়াও তিনি হোয়াইট রিবন অষ্ট্রেলিয়ার এ্যান্বাসেডর, মানুষিক স্বাস্হ্য’ পিয়ার এডুকেটর, জাষ্টিস অফ দ্যা পিস ইত্যাদি পদমর্যদায় কাজ করে যাচ্ছেন।
আবুল কালাম আজাদ এই নিয়ে পাঁচবার এন,এস,ডব্লিউ ভলান্টারী অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড পুরস্কার পেলেন। এর আগে ২০১২,২০১৩,২০১৪,২০১৬ ও ২০১৭ সালেও একই পুরস্কার জিতেছেন তিনি। এছাড়াএ তিনি অন্যান্য বহু পুরস্কারে ভূষিত হয়েছেন বিভিন্ন সময়ে। এযাবৎ সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজের স্বীকৃতিস্বরূপ ৪০টিরও বেশি সম্মাননা ও পুরস্কার পেয়েছেন তিনি। উল্লেখ্যযোগ্য সম্মাননার মধ্যে রয়েছে অস্ট্রেলিয়ান অব দ্যা ইয়ার এ্যাওয়ার্ড সার্টিফিকেট, সিটিজেন অব দ্যা ইয়ার সার্টিফিকেট, হারমনি ডে এ্যাওয়ার্ড, ষ্টার এ্যাওয়ার্ড, কমিউনিটি এ্যাওয়ার্ড,পারলামেন্ট এ্যাওয়ার্ড পুরস্কারসহ বহু পুরস্কার পেয়েছেন তিনি। আর শুধু প্রবাসেরই নয়, বাংলাদেশের সুনাম বৃদ্ধিতেও সহায়তা করছে আবুল কালাম আজাদের কাজের স্বীকৃতি।

সেন্টার ফর ভলান্টারী’র সিইও মিসেস জিমা রেগেট বলেন, “স্বেচ্ছাসেবক একটি মিউচুয়াল উপহার। স্বেচ্ছাসেবকরা অস্ট্রেলিয়ার অর্থনৈতিক ও সামাজিক ভাবে বৎসরে ২৯০ বিলিয়ন ডলার সেভ করে থাকে।
স্বেচ্ছাসেবকদের এই কঠোর পরিশ্রম প্রাণবন্ততার এবং দয়াশীলতার পরিচয় মেলে। এই বছরের প্রায় ১,১০,০০০ স্বেচ্ছাসেবকদের সব বিভাগ জুড়ে স্বীকৃত দেয়া হয়।, বছর পুরস্কার স্বেচ্ছাসেবক জন্য মনোনয়ন রেকর্ড সংখ্যক হয়েছে

Comments

comments

অক্টোবর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com