“ওয়াক ফর রেসপেক্ট” এর পদযাত্রা সন্পন্ন হল।

সোমবার, ২৪ এপ্রিল ২০১৭ | ১১:০০ পূর্বাহ্ণ | 484 বার

“ওয়াক ফর রেসপেক্ট” এর পদযাত্রা সন্পন্ন হল।

“ওয়াক ফর রেসপেক্ট” এর পদযাত্রা সন্পন্ন হল।

“ওয়াক ফর রেসপেক্ট” এর পদযাত্রা গত ৩১শে মার্চ (শুক্রবার) বিকেল ৫টা ৩০ মিনিটে শুরু হয়ে সন্ধ্যা ৭:০০টায় সন্পন্ন হয়। বিভিন্ন সম্প্রদায়ের তরুণ-তরুণী ও বিভিন্ন বয়সী লোকজন তাদের ঐতিহ্যবাহী পোষাকে সজ্জিত হয়ে বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন। এই শোভাযাত্রাটি সিডনির ল্যাকান্বার হ্যাল্ডন স্ট্রীট থেকে বিভিন্ন স্থান প্রদক্ষিণ শেষে স্হানীয় পার্কে এসে শেষ হয়েছে। উৎসবমূখর পরিবেশে পদযাত্রার নেতৃত্ব দেন মাননীয় মন্তী টনি বার্ক (সিটিজেনশীপ অ্যান্ড মান্টিকালচারাল এফেয়াস’)। ২০১৪ সাল থেকে টনি বার্ক এমপি উদ্যোগে বর্ণ বৈষম্যের বিরুদ্ধে “ওয়াক ফর রেসপেক্ট” আয়োজন করা হয়ে থাকে। বিশেষ বক্তারা বক্তব্য রাখেন জাতি,বর্ণ বৈষম্যের বিরুদ্ধে।

ওয়াক ফর রেসপেক্ট ১৮সি আইনের একটি ধারা যা নাকি জাতি,ধর্ম ও বর্ণ বৈষম্যের পক্ষে কথা বলে। আর এই ধারা অস্ট্রেলিয়ার সিনেটে পরিবর্তনের প্রচেষ্টা প্রত্যাখ্যানের কারণে পালিত হলো “ওয়াক ফর রেসপেক্ট” পদযাত্রা। সকল কমিউনিটির মানুষেরা এই রকম বৈষম্যে, ঘৃণাত্মক বক্তব্য এবং সংকীর্ণতাবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বিভিন্ন ধরনের ফেস্টুন, প্লেকার্ড ও ব্যানার বহন করতে দেখা যায়। এই শোভাযাত্রায় প্রায় দুই হাজারের বেশী লোক সমবেত হয়। বিশাল মিছিলটি অস্ট্রেলিয়ার মূলধারার মানুষদেরকে দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে।

বাংলাদেশ কমিউনিটির “ওয়াক ফর রেসপেক্ট “এম্বাসেডরদের মধ্যে উপস্হিত ছিলেন মুক্তমঞ্চের সম্পাদক আল নোমান শামিম নবধারা নিউজ ডট নেটের সম্পাদক আবুল কালাম আজাদ খোকন, গাউসুল আলম শাহাজাদা, মো: জামিল হোসেন, জিকু, আবুল বাসার খান,রিয়াজ,রাশেদুল ইসলাম, মো: আলী শিকদার,নাজমুল হুদা ও আবিদা আসওয়াদ প্রমুখ।

আরো উপস্হিত ছিলেন স্টেট শ্যাডো মিনিষ্টার জিহাদ দিব, স্টেট মেম্বার ফর ক্যান্টারবেরী সফি কটসিসএবং ক্যান্টারবুরি সিটি কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কার্ল সালেহসহ অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়াও বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন। সবশেষে ব্যান্ড সংগীতের আয়োজন এবং বার্বিকিউ আপ্যায়নের ব্যবস্থা রাখা হয়েছিল।

বিষয় :

Comments

comments

ডিসেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com