ক্যান্টারবারী সিটি কাউন্সিল কর্তৃক ল্যাকেম্বার প্রাণকেন্দ্রে অনুমোদিত হলো দারুল উলূম মসজিদ এবং ইসলামিক সেন্টার

বুধবার, ২৩ ডিসেম্বর ২০১৫ | ২:৫১ অপরাহ্ণ | 348 বার

ক্যান্টারবারী সিটি কাউন্সিল কর্তৃক ল্যাকেম্বার প্রাণকেন্দ্রে অনুমোদিত হলো দারুল উলূম মসজিদ এবং ইসলামিক সেন্টার
lakambarprankendra
 
ক্যান্টারবারী সিটি কাউন্সিল সম্প্রতি ল্যাকেম্বার প্রাণকেন্দ্র ৫৮-৬০ কুইগ স্ট্রীটে দারুল উলূম মসজিদ এবং ইসলামিক সেন্টারের নকশা অনুমোদন করেছে। তুলনামূলকভাবে বড় আয়তনের এই মসজিদটির কার্যক্রম চলবে প্রতিদিন ভোর ৫ টা থেকে রাত ১২টা পর্যন্ত। শুরুতে এই কেন্দ্রের দৈনিক কার্যক্রম সীমিত সময়ের জন্য অনুমোদিত হয় কিন্ত পরবর্তীতে একটা সংশোধনী এনে সেন্টারের দৈনিক কার্যক্রম ভোর ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত বর্ধিত করানো হয়।
 
কতিপয় কাউন্সিলরের বাধা সত্বেও সংখ্যাগুরু কাউন্সিলরদের ভোটে মসজিদের দৈনিক কার্যক্রম ৫টা থেকে ১২টা পর্যন্ত করায় ল্যাকেম্বার মুসলিম কমিউনিটি সংশোধনীর পক্ষ্যে ভোট প্রদানকারী সকল কাউন্সিলরকে সাধুবাদ জানিয়েছে। দারুল উলুম কমিটি এবং ল্যাকেম্বার মুসলিম সমাজ ডেপুটি মেয়র কার্ল সালেহ এবং কাউন্সিলর মাইকেল হাওয়াটকে মসজিদের এই অনুমোদনে অগ্রণী ভূমিকা পালনে কৃতজ্ঞ প্রকাশ করেন। ডেপুটি মেয়র কাউন্সিলর কার্ল সালেহ ক্যান্টারবারী সিটি কাউন্সিলের এই অনুমোদনকে স্বাগত জানিয়ে বলেছেন “ক্যান্টারবারী হচ্ছে একটি বহুজাতিক সংস্কৃতির শহর এবং এটি গুরুত্ত্বপূর্ণ যে ক্যান্টারবারী কাউন্সিল নিজ নিজ ধর্মের এবং সংস্কৃতিতে বিশ্বাসী সকল অধিবাসীকে উপযুক্ত অবকাঠামোতে তাদের ধর্ম এবং বিশ্বাস অনুশীলনের সুযোগ করে দেয়।”
 
দারুল উলুমের একজন মূখপাত্র এই অনুমোদনকে স্বাগত জানিয়ে বলেছেন ” প্রতিনিয়ত ক্রমবর্ধমান মুসলিমদের জন্য এই এলাকায় এমন একটি অবকাঠামোর খুবই প্রয়োজন ছিল যেটি শুধুমাত্র মসজিদ হিসাবেই নয় বরং অস্ট্রালিয়ান পরিবারের সকল সদস্য একে অপরকে ভালোভাবে বোঝার জন্য সম্পৃক্ত হতে পারে। এই স্থানটি থাকবে সকলের জন্য মুক্ত।”

Comments

comments

অক্টোবর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com