জাসাস অস্ট্রেলিয়ার উদ্যোগে মহান জাতীয় বিজয় দিবস

বুধবার, ৩০ ডিসেম্বর ২০১৫ | ৪:১৩ পূর্বাহ্ণ | 51 বার

জাসাস অস্ট্রেলিয়ার উদ্যোগে মহান জাতীয় বিজয় দিবস

GetAttachment (3)

 

 

 

 

 

এম.মোরশেদ সিডনি রিপোর্ট:
জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) অস্ট্রেলিয়ার উদ্যোগে মহান জাতীয় বিজয় দিবস ২০১৫ এবং জাসাসের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান গত ২৭শে ডিসেম্বর রবিবার সিডনিতে অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলোওয়াতে মাধ্যমে অনুষ্ঠান শুরুর পরপরই বাংলাদেশ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদের এবং বাংলাদেশে গনতন্ত্র পুনরুদ্ধারের স্বপ্নপুরুষ শহীদ রাষ্ট্রপতি মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ।
জাসাস অস্ট্রেলিয়া শাখার সভাপতি আবদুস সামাদ শিবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক যুগ্ম আহ্বায়ক এবং বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সাধারন সম্পাদক লিয়াকত আলী স্বপন,বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম খলিল মাসুদ,যুবদল অস্ট্রেলিয়ার সভাপতি ইয়াসিন আরাফাত সবুজ,জিয়া মনচ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকএস.এম নিগার এলাহী চৌধুরী,জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি মো: নাসিম উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ পলিসি ফোরামের যুগ্ম সম্পাদক ড.মোহাসম্মদ আলী মনি।

এ ছাড়া আরও বক্তব্য রাখেন ভিক্টরিয়া স্টেট বিএনপির সাধারন সম্পাদক হাসান আল মামুন,যুবদল অস্ট্রেলিয়ার সিনিয়র সহসভাপতি মোস্তাফা মোরশেদ নিথুন,জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সাধারন সম্পাদক কামরুল হাসান আজাদ,স্বেচ্ছাসেবকদল সাংগঠনিক সম্পাদক মৌয়াইমেন খান মিশু,আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সভাপতি আবদুল্যাহ আল মামুন ,সাধারন সম্পাদক জেবেল হক জাবেদ,জাসাস সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন শাওন ,নিউ সাউথ ওয়েলস স্বেচ্ছাসেবকদল সভাপতি খায়রুল কবির পিন্টু । বিএনপির নেতৃবৃন্দ মধ্যে আর ও উপস্থিত ছিলেন যুবদল অস্ট্রেলিয়া সাংগঠনিক সম্পাদক মো.আবুল কাশেম,হাননান ফারুক,আবুল কালাম আজাদ,রাশেদ খান,শফিকুররহমান ভূইয়া,মো.আবদুল ওয়াদুদ,মো.মিজানুর রহমান,মো.আনিসুররহমান,মাজনুন হাবিব রনি,এম এ কাশেম,মো.রাসেল মিয়া ,আসিফ ইকবাল,মোহাম্মদ ইসলাম,আসিকুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি হিসাবে বক্তব্যে বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক যুগ্ম আহ্বায়ক এবং বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ বলেন, বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্ররের প্রচলন করেছেন বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান। কিন্তু বর্তমান আওয়ামী সরকার ৫ই জানুয়ারী ২০১৪ একদলীয় নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্ররের কবর রচিত করেছে। আসন্ন পৌরসভা নির্বাচনে সেই গনতন্ত্রকে আবারও ফিরিয়ে আনতে হবে।বিগত সিটি এবং উপজেলা নির্বাচনের মত যদি ভোট কারচুপি করে তাহলে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বেও দিকনির্দেশনায় নির্বাচন কমিশনারের বিরু“েদ্ধ ঐক্যবদ্ধভাবে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে প্রবাস থেকে সরকার বিরোধী আন্দোলন বেগবান করার হুমকি।

বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সাধারন সম্পাদক লিয়াকত আলী স্বপন বলেন, দেশবাসী ভোট, পার্লামেন্ট হারিয়েছে, সংবাদপত্রের স্বাধীনতাকে চোখের সামনে থেকে অপসৃত হতে দেখছে। গণতন্ত্রকে এখন মানুষের মনের ভিতর স্মৃতির মিনার বানানোর জন্য এর এখন নিভু নিভু জীবন প্রদীপকে একেবারে নিভিয়ে দিতে আসন্ন পৌরসভা নির্বাচনে তারা সন্ত্রাসের বিষাক্ত কার্বনডাই অক্সাইড নির্গত করে নির্বাচনী এলাকাগুলোর পরিবেশ দূষণ করছে।

বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম খলিল মাসুদ বলেন, দেশের জনগণ শ্বাসরুদ্ধকর অবস্থায় রয়েছে। এই সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা উন্নয়নের নামে লুটপাট করছে। রাষ্ট্রীয় তহবিল ফাঁকা করছে।পৌর নির্বাচনে দুর্নীতি করে ফলাফল ওলট-পালট করলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন।অনুষ্ঠানটি সাবর্কিভাবে পরিচালনা করেন জাসাস অস্ট্রেলিয়ার জাসাস সাধারন সম্পাদক আলী বাসীর নূর।

GetAttachment (2)

Comments

comments

নভেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com