জিতে যাবে অস্ট্রেলিয়া…

বুধবার, ২৫ মার্চ ২০১৫ | ৩:৫৪ অপরাহ্ণ | 6 বার

জিতে যাবে অস্ট্রেলিয়া…

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া। আগামী ২৬ মার্চ অস্ট্রেলিয়ার মাঠ সিডনিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। ছাড় দেবেনা কোনো দলই। এত সব কিছুর পরও ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে এগিয়ে থাকবে অসিরাই!
কেননা, ভারত-বাংলাদেশের কোয়ার্টার ফাইনালের সেই ম্যাচ দেখেছে সারা বিশ্ব। সেই ম্যাচ নিয়ে সমালোচনা করেছে সাবেক তারকা ক্রিকেটাররা।
আর তাই সেমিফাইনালের এ ম্যাচটিতে চাপে থাকবে টিম ইন্ডিয়া। তাছাড়া, ম্যাচটি হবে অস্ট্রেলিয়ার মাটিতে। অস্ট্রেলিয়া স্বাগতিক দেশ হওয়ায় বাড়তি সুবিধা পাবে। চিরচেনা মাঠ, দর্শক সবাই তাদের অনুকূলে থাকবে।
ক্রিকেটের তিন মোড়লের মধ্যে ম্যাচটি হবে দুই মোড়লের মধ্যে। তাই বাংলাদেশের বিপক্ষে আইসিসির কল্যানে ভারত যে সুবিধা পেয়েছিল নিশ্চয় সেমিফাইনালে সেই সুবিধা তারা কখনই পাবে না।
আর বিশ্বকাপে ভারতের ভরসা ব্যাটিং লাইনআপ। তবে অস্ট্রেলিয়ার ওই বাউন্সি উইকেটে এবং অসিদের পেস আক্রমনের কাছে রোহিত, ধাওয়ানরা কতোটা সুবিধা করতে পারবে সেটা সময়েই বলে দেবে।
তাছাড়া অস্ট্রেলিয়ারও রয়েছে লম্বা ব্যাটিং লাইন আপ। ভারতের আইপিএলে ঝড় তোলা ব্যাটসম্যান ম্যাক্সওয়েল, ওয়ার্নার, স্মিথের ঝড়ো ব্যাটিং দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট বিশ্ব।
আর একটি পরিসংখ্যানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। আর তা হল এখন অবধি যতবার বিশ্বকাপ সেমিফাইনাল খেলেছে অস্ট্রেলিয়া ততবারই জিতেছে তারা। ১৯৭৫, ১৯৮৭, ১৯৯৬, ১৯৯৯, ২০০৩ এবং ২০০৭ সালের বিশ্বকাপে সেমিফাইনাল খেলেছে টিম অস্ট্রেলিয়া। ছয়টিতেই জিতেছে তারা। আর চারবার তো বিশ্বকাপই জিতেছে।

Comments

comments

সেপ্টেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com