বাংলাদেশ নাইটে অংশ নিতে সঙ্গীত শিল্পীরা সিডনি পৌঁছেছেন

শুক্রবার, ৩০ অক্টোবর ২০১৫ | ২:০১ অপরাহ্ণ | 62 বার

বাংলাদেশ নাইটে অংশ নিতে সঙ্গীত শিল্পীরা সিডনি পৌঁছেছেন

12197577_913182958747229_1514338350_oআগামী ১লা নভেম্বর জমকালো সাংস্কৃতিক সন্ধ্যা বাংলাদেশ নাইট এ সঙ্গীত পরিবেশনের জন্য গতকাল সন্ধ্যায় বাংলাদেশ থেকে কণ্ঠশিল্পী ফুয়াদ ও তার দলএফএনএফ ব্যান্ড, অর্থহীন ব্যান্ডের সুমন এবং সঙ্গীত শিল্পী কনা সিডনি এসে পৌঁছেছেন। ডি জে রাহাত আগেই সিডনি পৌঁছে দলের সাথে যোগ দিয়েছেন।

বাংলাদেশের সুবিধা বঞ্চিত পথ শিশুদের সাহায্যার্থে ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়েলসের সাইন্স থিয়েটারে লিসেন ফর ইনক পরিবেশন করবে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা। অনুষ্ঠানটির পরিসর আরও বাড়াতে লিসেন ফর ইনক এর সাথে প্রাতিষ্ঠানিকভাবে যুক্ত হয়েছেবাংলাদেশের বিখ্যাত ইভেন্ট ম্যনেজমেণ্ট প্রতিষ্ঠান ক্রিয়েটো ও রক স্টার শুভ।
ইভেন্ট সমন্বয়কারী মাহমুদ ইমন জানান, অস্ট্রেলিয়াতে অনুষ্ঠেয় বাংলাদেশী কমুনিটিতে সর্ববৃহৎ পরিসরের এই আয়োজনে অত্যাধুনিক সাউন্ড, লাইট, ভিজুয়াল ইফেক্ট ব্যবহার করা হবে, যা আমাদের প্রবাসী বাংলাদেশী কমিউনিটির জন্য হবে সম্পূর্ণ নতুন এক অভিজ্ঞতা। তিনি আরও বলেন, আমরা সবার কাছে বিনম্র অনুরোধ করছি বাংলাদেশের বঞ্চিত পথশিশুদের সাহায্যার্থে আপনারা আমাদের অনুষ্ঠানে যোগ দিয়ে আমাদের ক্ষুদ্র প্রয়াসকে সফল করতে সহায়তা করবেন।
উল্লেখ্য, গত ১৫ মে সিডনির পন্ডস এ লিসেন ফর ইনকদাতব্য সংগঠনটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। মূলত ছয়জন স্বপ্নদ্রষ্টার চিন্তার ফসল লিসেন ফর ইনক। সংগঠনটির কার্যক্রম সম্পর্কে সাধারণ সম্পাদক আক্তার উদ্দিন টিপু জানান, আট দশটি গতানুগতিক দাতব্য সংগঠন থেকে লিসেন ফর ইনক সম্পূর্ণ আলাদা। আক্ষরিক অর্থেই আমরা আমাদের সাধ্য ও সামর্থের মধ্যে থেকে বাংলাদেশের বঞ্চিতপথশিশুদের জন্য কিছু করতে চাই।

সংগঠনের সভাপতি ফয়সাল ফরিদ জয় বলেন, বাংলাদেশী পথশিশুদের শিশুশ্রম নিরসন, দারিদ্র্য বিমোচন ও প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান এই মৌলিক বিষয়গুলো নিশ্চিতকরণেরলক্ষ্যে মূলত লিসেন ফর ইনক” কাজ করছে। এই পর্যায়ে লিসেন ফর ইনক সরাসরি সম্পৃক্ত না হয়ে প্রাতিষ্ঠানিকভাবেঅংশিদারিত্ব করবে আরেক আন্তর্জাতিক দাতব্য সংগঠন “সেভ দ্যা চিলড্রেন” এর সাথে। প্রাথমিকভাবে লিসেন ফরইনক সাংস্কৃতিক অনুষ্ঠান, ফান্ডরাইজিং ডিনার, জনসচেতনতা, সরাসরি ডোনেশনে অংশগ্রহন সহ বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে অর্থ যোগানের চেষ্টা করবে। এসব অনুষঠান থেকে সংগৃহীত অর্থ সরাসরি চলে যাবে “সেভ দা চিলড্রেন” এর বাংলাদেশী শাখায়।

দেশের পথশিশুদের সুরক্ষা ও তাদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে প্রতিবছর আমাদের দেশে পালিত হয় পথ শিশু দিবস। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। এই কারণেই পথশিশুদের জন্য তহবিল সংগ্রহ করতে সিডনিতে এইঅনুষ্ঠানের আয়োজন। দ্যা রক স্টার শুভর এই উদ্যোগ থেকে অর্জিত লভ্যাংশের পুরোটাই দেওয়া হবে বাংলাদেশেরপথশিশুদের।
সঙ্গীত শিল্পী কনা সিডনি পৌঁছে অনুষ্ঠানটি প্রসঙ্গে তার অনুভূতি জানিয়ে বলেন, এর আগেও দুবার আমি অস্ট্রেলিয়ায় গান করতে এসেছি। তবে এবারের অনুষ্ঠানটি হবে সম্পূর্ণ ভিন্নধর্মী। শিল্পী ফুয়াদের এই প্রথমবার অস্ট্রেলিয়ায় গান করতে আসা।

Comments

comments

নভেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com