বাংলা মাস অনুসারে রাশি

বাংলা মাস অনুসারে রাশি

প্রাচ্য জ্যোতিষশাস্ত্র মতে রবির অবস্থান থেকে জেনে নিন আপনার কোন রাশি।

বৈশাখ: এ মাসে আপনার জন্ম হলে আপনার রাশি মেষ। আপনি সাহসী, যে কোনো বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে পছন্দ করেন। চারপাশে কোনো বিষয়ে অন্যায় অবিচার দেখলে চুপ করে থাকতে পারেন না। অন্যায়ের প্রতিবাদে কখনও পিছপা হন না। জেদের মাত্রা একটু বেশি হওয়ায় সহজেই ঝগড়া বিবাদে জড়িয়ে পড়ার প্রবণতাও দেখা যায়। প্রেমের ক্ষেত্রে কাচুমাচু না করে সরাসরি প্রপোজ করতেই বেশি পছন্দ করেন।

জৈষ্ঠ্য: এ মাসে জন্ম হলে আপনার রাশি বৃষ। প্রকৃতিগতভাবে আপনি সরলপ্রকৃতির ও সুন্দরের পুজারি। এ রাশির জাতক/জাতিকাদের কবি সাহিত্যিক লেখক কিংবা সংস্কৃতিমনা হতেও দেখা যায়। এ রাশির নারীদের প্রতি পুরুষরা সহজেই আকৃষ্ট হয়। বয়স বাড়লেও ত্বকে লাবন্য বজায় থাকে। হাতের কাজে এর বেশ পাকা হন। এদের রূপ ও গুণের মাধুর্যতায় সহজেই অন্যরা আকৃষ্ট হয়।

আষাঢ়: এ মাসে জন্ম হলে আপনার রাশি মিথুন। স্বভাবজাতভাবে আপনি চঞ্চল প্রকৃতির। গল্প করতে ভালোবাসেন। আপনি যথেষ্ট বুদ্ধি ও কৌশলের মাধ্যমে একসঙ্গে একাধিক কাজ করতে পারেন। চঞ্চলতার কারণে একস্থানে আপনি বেশিক্ষণ স্থির হয়ে বসে থাকতে পারেন না। আপনার চঞ্চলতা ও বুদ্ধিমত্তার প্রতি সহজেই বিপরীত লিঙ্গের জাতক/জাতিকারা আকৃষ্ট হন। প্রকাশনা কিংবা ব্যবসায়ের প্রতি ঝোঁক থাকতে পারে।

শ্রাবণ: এ মাসে জন্ম হলে আপনার রাশি কর্কট। আপনি ঘুরে বেড়াতে পছন্দ করেন। সব বিষয়ে আপনি স্বচ্ছতা প্রত্যাশা করেন। আপনার মধ্যে আবেগ ও অভিমান একটু বেশি। নিজের কাছে নিজেকে স্বচ্ছ অনুভব করেন। মনে হতে পারে আপনিই ঠিক আছেন। অন্যরা ভুল করছে। এ ধরনের ধারণা থেকে বেরিয়ে আসার চেষ্টা করুন। প্রেম রোমান্সের ক্ষেত্রে আবেগের বশে এমন কোনো সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না যে কারণে ভবিষ্যতে পস্তাতে হয়।

ভাদ্র: এ মাসে জন্ম হলে আপনার রাশি সিংহ। আপনার মধ্যে রয়েছে অসাধারণ কর্মস্পৃ্হা ও নেতৃত্বের গুণাবলী। আপনি জানেন কীভাবে জীবনে জয়ী হতে হয়। অখণ্ড মনোযোগ আর কর্মস্পৃহা নিয়ে আপনি অজানাকে জানার পথে পা বাড়ান। আপনি অনেক সময় অন্যের ভালোবাসার মূল্য দিতে জানেন না। নিজের মধ্যে অহংবোধ থাকতে পারে। ‘আই ডোন্ট কেয়ার’- এ নীতি সবসময় সবারক্ষেত্রে সমানভাবে প্রয়োগ করতে যাবেন না।

আশ্বিন: এ মাসে জন্ম হলে আপনার রাশি কন্যা। আপনি চঞ্চল প্রকৃতির। মানসিক স্থিরতার অভাব থাকতে পারে। অল্পতেই ভেঙে পড়েন। মনে হতে পারে আপনাকে কেউ ভালোবাসে না। কারণে অকারণে ভুল বোঝাবুঝির শিকার হতে পারেন। মূল বিষয়টা আসলে অতটা জটিল না, যতটা আপনি নিজের সম্পর্কে ভাবেন। বনের বাঘে খায় না, মনের বাঘে খায়-বিষয়টা সেরকম। সন্দেহপ্রবণতা আপনার মনকে বিষণ্ন করে তুলতে পারে।

কার্তিক: এ মাসে জন্ম হলে আপনার রাশি তুলা। স্বভাবজাতভাবে আপনি নীতিবোধ সম্পন্ন এবং কারও ক্ষতি করতে চান না। পরোপকারী ও বন্ধুবৎসল হওয়ায় আপনার শুভাকাঙ্খির সংখ্যাও কম নয়। আপনি সংস্কৃতিমনা ও মুক্তচিন্তার বিকাশে নিজেকে বিলিয়ে দিতে চান। অভিনয়, লেখালেখি কিংবা শিল্পের প্রতি আপনার ঝোঁক রয়েছে। যে কোনো পরিবেশে আপনি সবার সঙ্গে সহজেই মিশতে পারেন। বন্ধু হিসেবে আপনি একজন ভালো সঙ্গী হতে পারেন।

অগ্রহায়ন: এ মাসে জন্ম হলে আপনার রাশি বৃশ্চিক। আপনি কর্মঠ ও সৃজনশীল। এক জনমে যা কিছু অর্জন করার দরকার তার পুরোটাই আপনার পক্ষে অর্জন করা সম্ভব। প্রেম-কাম ও সৌন্দর্যের প্রতি আপনার সহজাত আকর্ষণ রয়েছে। তবে সতর্ক থাকতে হবে যাতে পদস্থলন না ঘটে। ভুলে গেলে চলবে না, মুহূর্তের আনন্দ সারা জীবনের কান্নার কারণ হতে পারে। এ বিষয়ে সতর্ক থাকুন।

পৌষ: এ মাসে আপনার জন্ম হলে আপনার রাশি ধনু। এ রাশির জাতক জাতিকারা সাধারণত বাস্তববাদী, ব্যক্তিত্বসম্পন্ন ও ধার্মিক হয়। প্রকৃতিগতভাবেই এরা জটিল বিষয় সহজে বুঝতে পারে। ইনটুইশন ক্ষমতাও প্রবল। পরামর্শদাতা হিসেবেও এদের কদর রয়েছে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে এরা আকাশ কুসুম চিন্তা করে না। এদের মধ্যে যথেষ্ট আত্মসম্মানবোধ রয়েছে। আর তাই এদের সঙ্গে বুঝে শুনে কথাবলা উচিত।

মাঘ: এ মাসে জন্ম হলে আপনার রাশি মকর। আপনি সদা সতর্ক ও হিসেবী। মানসিকভাবে ঠাণ্ডাপ্রকৃতির হওয়ায় সহজে রেগে যান না। তবে কারও ওপর একবার রাগ হলে সহজে তা ভোলেন না। আপনি যা কিছু করেন তা দায়িত্ব নিয়ে করেন। আরামপ্রিয়তা আপনার সাফল্যের পথে বাধার কারণ হতে পারে। এ রাশির জাতক জাতিকারা প্রেমের সম্পর্কের ব্যাপারেও যথেষ্ট হিসেব করে চলেন।

ফাল্গুন: এ মাসে জন্ম হলে আপনার রাশি কুম্ভ। আপনার চিন্তাভাবনা দ্রুত পরিবর্তনশীল। গতানুগতিক ধারণার বিপরীত চিন্তাভাবনা আপনাকে করেছে স্বতন্ত্র। ভুলে গেলে চলবে না স্রোতের বিপরীতে নাও ভাসাতে গেলে অনেক প্রতিকূলতা মোকাবেলা করতে হয়। বাস্তবজীবনে জনসমুদ্রর মাঝেও আপনি নিজেকে একা অনুভব করেন। সবার সঙ্গে মিশতে শিখুন। ব্যতিক্রম পথে সবসময় তো একলা চলা যায় না, কিছু সঙ্গীসাথীও থাকতে হয়।

চৈত্র: এ মাসে জন্ম হলে আপনার রাশি মীন। আপনি একজন রহস্যময় মানুষ। ফটোগ্রাফির প্রতি আকর্ষণ থাকতে পারে। খেতে ও খাওয়াতে পছন্দ করেন। রহস্যময়তার জন্য কাছের মানুষেরাও আপনাকে ভালোভাবে বুঝতে পারেন না। জীবনে কিছু ক্ষেত্রে ভুল বোঝাবুঝির শিকার হতে পারেন। তার মানে এই নয় যে আপনার পক্ষে বড় কিছু করা সম্ভব নয়। আপনার পক্ষে এমন কিছু করা সম্ভব, যা অন্য কারও পক্ষে করা সম্ভব নয়।

Comments

comments

ডিসেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« অক্টোবর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com