বাংলা সিনেমা “জালালের গল্প” অস্ট্রেলিয়ায় প্রদর্শিত হচ্ছে

শুক্রবার, ২৩ অক্টোবর ২০১৫ | ২:৫৭ অপরাহ্ণ | 30 বার

বাংলা সিনেমা “জালালের গল্প” অস্ট্রেলিয়ায় প্রদর্শিত হচ্ছে

জালালের গল্পঅনলাইন ডেস্ক ।।

অস্ট্রেলিয়ায় বাংলাদেশী কমিউনিটির জন্য অস্কার মনোনীত এ বছরের সেরা বাংলা ছবি “জালালের গল্প” সিডনি, মেলবোর্ণ, এডিলেড ও ক্যানবেরায় মুক্তি পাচ্ছে। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, মৌসুমী হামিদ, তৌকীর আহমেদ, শর্মীমালা, নূরে আলম নয়ন, মিতালি দাশ, ফজলুল হক, আহমেদ গিয়াসসহ অনেকে। নাম ভূমিকায় অভিনয় করেছেন মোহাম্মদ ইমন ও আরাফাত রহমান। সঙ্গীত পরিচালনা করেছে চিরকুট ও পরিচালক আবু শাহেদ ইমন ।

“এটি একটি সামাজিক একশনধর্মী সিনেমা, সাথে রোমান্স ও আছে” নদীতে ভেসে আসা এক নাম জানা ছেলে শিশুকে নিয়ে শুরু হয় কাহিনী, যার নাম পরে ঠিক করা হয় জালাল। ছবিতে মূলত ফুটে উঠেছে অবহেলা আর নির্মম বাস্তবতার যাতাকলে পিষ্ট হয়ে বেড়ে ওঠা জালাল নামে একটি ছেলের গল্প।
‘জালালের গল্প’ ছবিটি ২০১৪ অক্টোবর অনুষ্ঠিত ১৯তম বুসান চলচ্চিত্র উৎসবের এশিয়ান সিনেমা ফান্ড পায়। উৎসবটির মূল প্রতিযোগিতা বিভাগ ‘নিউ কারেন্টস’ বিভাগে প্রথম বাংলাদেশি ছবি হিসেবে বিশ্ব প্রিমিয়ার করেছিল এটি। একই বছরের নভেম্বরে ভারতের গোয়ায় অনুষ্ঠিত ৪৫তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (আইএফএফআই) প্রথমবারের মতো আয়োজিত হওয়া ‘অ্যা উইন্ডো অন সাউথ এশিয়ান সিনেমা’ বিভাগে একমাত্র বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছিল ছবিটি। গত ফেব্রুয়ারিতে ভারতের রাজস্থানে অনুষ্ঠিত সপ্তম জয়পুর চলচ্চিত্র উৎসবে মূল প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়েছিল ছবিটি। সেখানে সেরা নবাগত নির্মাতার পুরস্কার পান নির্মাতা ইমন। এ ছাড়া গত এপ্রিলে ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিত ৩৩তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও ছবিটি প্রদর্শিত ও প্রশংসিত হয়। রাজধানী সুভায় ষষ্ঠ ফিজি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবটি চলে ১৭ থেকে ২৩ জুলাই পর্যন্ত। এতে ২৯টি দেশের মোট ২০৫টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। অন্যদিকে পর্তুগালের ১৯তম আভাংকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবটি এখনো চলছে।

আগামী ২৯ নভেম্বর সিডনি, ৫ ডিসেম্বর ক্যানবেরায়, ৬ ডিসেম্বর মেলবোর্নে এবং ১৩ ডিসেম্বর এডিলেডেও “জালালের গল্প” প্রদর্শিত হবে।

অস্ট্রেলিয়ান সংবাদ/বাংলাদেশী  সংবাদ/ বিনোদন

 

 

Comments

comments

সেপ্টেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com