মেলবোর্নবাসী জাহাঙ্গীরনগর পরিবারের পক্ষ থেকে সাবেক উপাচার্য প্রফেসর জসীম উদ্দিন আহমদকে সম্বর্ধনা

মঙ্গলবার, ০৮ আগস্ট ২০১৭ | ১১:৩৩ পূর্বাহ্ণ | 51 বার

মেলবোর্নবাসী জাহাঙ্গীরনগর পরিবারের পক্ষ থেকে সাবেক উপাচার্য প্রফেসর জসীম উদ্দিন আহমদকে সম্বর্ধনা

গত ৩০ জুলাই ২০১৭ রবিবার দুপুর ১:০০ ঘটিকা থেকে বিকেল ৫:০০ ঘটিকা পর্যন্ত ড্রাগনফ্লাই কোর্ট টারনেইট, ভিক্টোরিয়ায় খন্দকার সাইদুল ইসলাম (রিপন) এর বাসভবনের সুবিস্তৃত সবুজ লনে মেলবোর্নে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কিছু প্রাক্তন ছাত্র ছাত্রী মিলিত হয়ে সাবেক উপাচার্য প্রফেসর জসীম এর সন্মানে এক সম্বর্ধনা অনুষ্ঠান ও প্রীতিভোজ এর আয়োজন করে।


প্রফেসর জসীম উদ্দিন আহমদ একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট শিক্ষাবিদ,পরিবেশবিজ্ঞানী এবং এশিয়ান কেমিক্যাল সোসাইটিস এর প্রেসিডেন্ট। তিনি ২২শে জুলাই থেকে ২৭শে জুলাই’১৭ মেলবোর্ন কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এফএসিএস এর ১৬তম দ্বি-বার্ষিক সম্মেলনে অংশগ্রহন ও ১৮তম জেনারেল এসেম্বলিতে সভাপতিত্ব করেন। তিনি এফএসিএস কর্তৃক প্রদত্ত এশিয়া প্যাসিফিক অঞ্চলের পাঁচজন বিশিষ্ট রসায়নবিদকে এওয়ার্ড, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন এবং তাদের উপস্থাপিত প্রবন্ধের অধিবেশন সভাপতিত্ব করেন। উল্লেখ্য যে, বাংলাদেশের একজন বিশিষ্ট রসায়নবিদ ডক্টর মোবারক আহমদ খান এবার এওয়ার্ড প্রাপ্ত হন এবং প্রফেসর জসীমই সার্কভুক্ত দেশগুলো থেকে সর্বপ্রথম এফএসিএস এর প্রেসিডেন্ট নির্বাচিত হন।

জা: বিশ্ব: পরিবারের এ সম্বর্ধনা অনুষ্ঠানের সার্বিক আয়োজন করেন জাহিদ মজুমদার, সাইদুল ইসলাম রিপন ও কাজি ইকবাল। অনুষ্ঠান পরিচালনা করেন সেঁজুতি ও সাকিল। নৃত্য পরিবেশন করে ২ জন শিশু শিল্পী। স্মৃতিচারণে অংশগ্রহন করেন ডঃ জাহাঙ্গীর আলম ও অনেকে। প্রফেসর জসীম জা: বিশ্ব:পরিবারের সকলের হৃদ্যতা ও আন্তরিকতায় বিমোহিত হয়ে বক্তব্য প্রদান করেন। তিনি পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মধ্যে যে সুপ্রীতির বন্ধন রয়েছে তা ভবিষ্যতেও অটুট থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রফেসর জসীম উদ্দিন এর সহধর্মিণী, ইউনিসেফ এর প্রাক্তন প্রোগ্রাম অফিসার ডঃ নাজমা আহমদ। অনুষ্ঠানে জা: বিশ্ব: পরিবারের সদস্যদের পক্ষ থেকে প্রফেসর জসীম কে কিছু উপহার সামগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে ওয়েস্টার্ন রিজিওন বাংলা স্কুল কর্তৃপক্ষের আমন্ত্রনে স্কুলটি পরিদর্শন করেন এবং স্কুলের চলমান বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন।

Comments

comments

সেপ্টেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com