শেখ হাসিনা শক্তিশালী হলেই বাংলাদেশ শক্তিশালী

বুধবার, ২৩ ডিসেম্বর ২০১৫ | ২:১৯ অপরাহ্ণ | 17 বার

শেখ হাসিনা শক্তিশালী হলেই বাংলাদেশ শক্তিশালী

 

অস্ট্রেলিয়া যুবলীগের বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস পালন

12369252_445827435621186_2062465126088042752_n

 

 

 

 

গত ১৪ই ডিসেম্বর, সোমবার সিডনিস্থ কস্তুরী রেস্টুরেন্টে অস্ট্রেলিয়া যুবলীগ আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস পালন করা হয়। ১৯৭১-এ জাতির শ্রেষ্ঠ সন্তানদের উদ্দেশ্যে এক মিনিট নিরবতা পালন করা হয়। সহ-সভাপতি আলাউদ্দীন অলোকের সভাপতিত্বে এবং অস্ট্রেলিয়া যুবলীগ সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক নোমান শামীমের সঞ্চালনায় বক্তারা বলেন, পাকিস্তানী হায়েনার দল এদেশীয় পদলেহনকারী দালাল চক্রের ষড়যন্ত্রে বাংলাদেশকে মেধা শূন্য করতে একটি জঘন্য গনহত্যাকাণ্ডের রূপরেখা বাস্তবায়ন করেছিলো ১৯৭১-এর স্বাধীনতার যুদ্ধে, অত্যন্ত ঠাণ্ডা মাথায় সারা দেশ খুজে ৯৭৪ জন শিক্ষক, কয়েকশ ডাক্তার, ইঞ্জিনিয়ার, সাংবাদিক, সাহিত্যিক, নাট্যকার ও বিজ্ঞানীকে রাতের অন্ধকারে ধরে নিয়ে গিয়ে হত্যা করে। এই মানবতাবিরোধী কাজে লিপ্ত ছিলো আজকেরই জনঘৃণিত দল ধর্ম ব্যবসায়ী দল জামায়াতে ইসলাম ও ইসলামী ছাত্র সংঘ। নয় মাসের রক্তক্ষয়ী স্বাধীনতা সংগ্রামে নিহত হন ৩০ লক্ষ নিরপরাধ মানুষ আর জাতিস্বত্বাকে পরিবরতন করতে ধর্ষণ-এর মতো জঘন্য অপরাধের বলি হয় ৪ লক্ষ মা-বোন। এই অপরাধের ক্ষমা নেই, এই অপরাধ আমরা সৃষ্টির শেষ পর্যন্ত ভুলবো না। বাঙ্গালী যুদ্ধজয়ী জাতি, তারা জানে কিভাবে বিচার নিশ্চিত করতে হয়, কিভাবে ঐক্যবদ্ধ রাখতে হয় উন্নয়নের মহীসোপানের বাংলাদেশকে।

বক্তারা বলেন, অনেক রক্তনদী পড়িয়ে আজকের বাংলাদেশ, কারো দয়ায় নয়। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে এই পলিমাটির দেশ পরাধীনতার জিঞ্জির ছিড়ে আজ বিশ্বের অন্যতম চিন্তাবিদ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে এবং উন্নয়নশীল বিশ্বের রোল মডেলে পরিনত হয়েছে। এসবই সম্ভব হয়েছে বাংলাদেশ স্বাধীন বাংলার নয়নের মনি, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার যোগ্য ও বুদ্ধিদীপ্ত নেতৃত্বে। বর্তমান প্রধানমন্ত্রীই পারেন বাংলাদেশকে উন্নত দেশে পরিনত করতে, তাই শক্তিশালী শেখ হাসিনাই বাংলার শেষ আশ্রয়, আমাদের ভরসা ও অগ্রযাত্রার প্রধানতম সোপান।

এসময় অস্ট্রেলিয়া যুবলীগের জেলা কমিটি ও ইউনিট কমিটির অন্যান্য নেতৃবৃন্দ-এর মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি ওমর ফারুক পলাশ, সেন্ট-জর্জ যুবলীগের সভাপতি ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেইন, সাধারন সম্পাদক ও জেলা যুবলীগের ত্রান বিষয়ক সম্পাদক এস এম আমিনুল রুবেল, নবনির্বাচিত কেন্টারবুরী যুবলীগের সভাপতি ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাঈফ রানা, সাধারন সম্পাদক সবুজ চক্রবর্তী, ক্যাম্বেলটাউন যুবলীগের সভাপতি ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এলিজা টুম্পা, সাধারন সম্পাদক ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম হাফিজ, লাকেম্বা যুবলীগের সাধারন সম্পাদক ও জেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক আলি আশরাফ হিমেল, অস্ট্রেলিয়া যুবলীগের সাংগঠনিক সম্পাদক এস এম দিদার হোসেইন, অসিত শর্মা, প্রচার সম্পাদক মেহেদী হাসান শাহিন, যুবলীগ সদস্য ও অস্ট্রেলিয়া আওয়ামী লীগের প্রচার সম্পাদক লিয়াকত আলি লিটন, যুবলীগ সদস্য ও অস্ট্রেলিয়া ছাত্রলীগ সাধারন সম্পাদক আমিনুল ইসলাম রুবেল, ক্যাম্পবেলটাউন ইউনিট কমিটির সাংস্কৃতিক সম্পাদক মিঠু বর্মণ, ক্যাম্পবেলটাউন ইউনিট কমিটির সাংগঠনিক সম্পাদক সবুজ সিকদার, যুবলীগ সদস্য বকুল খান, সমাজকর্মী তৌফিক ওয়াহাব।

এছাড়াও উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগ-এর সহ-আন্তরজাতিক বিষয়ক সম্পাদক গাউসুল আলম, আওয়ামী লীগ নেতা এমদাদ হক, সমাজকর্মী শিমুল রবীন, মুক্তিযোদ্ধা সংসদের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হারুন রশীদ আজাদ, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক ও প্রধান উপদেষ্টা সর্ব জনাব গামা আব্দুল কাদির। এসময় কর্মী সভায় সর্বসম্মতিক্রমে কেন্টারবুরী যুবলীগের নতুন কমিটি নির্বাচিত হয়। আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মশিউর রহমান হৃদয়, ওবাউদুর রহমান, মিডিয়া ব্যক্তিত্ব রহমতুল্লাহ, আবুল কালাম আজাদ ও সুলতান আরেফিন। সমাপনী বক্তব্য রাখেন সভার সভাপতি আলাউদ্দীন অলোক। সভা শেষে সবাই একসাথে রাতের খাবারে অংশগ্রহন করেন।

10856_445827575621172_1205879822009996657_n

Comments

comments

সেপ্টেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com