সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি এমপি এখন অস্ট্রেলিয়াতে

মঙ্গলবার, ০৮ আগস্ট ২০১৭ | ১১:৫৬ পূর্বাহ্ণ | 32 বার

সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি এমপি এখন অস্ট্রেলিয়াতে
সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি

আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ন-সাধারণ সম্পাদক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র বিষয়ক সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি দীপুমনি নিউজিল্যান্ড সফর শেষে এখন অস্ট্রেলিয়ায়তে। সিডনি ও ক্যানবেরাতে অবস্হানের পর তিনি আগামীকাল দেশে ফিরবেন।

বাংলাদেশী নারী রাজনীতিবিদ যিনি ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে আওয়ামীলীগের জয়লাভের পর বাংলাদেশে প্রথম মহিলা পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তিনি নিয়োগ পান। ডা: দীপু মনি, এমপি পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপুমনি ও বানিজ্যমন্ত্রী ফারুক খান দশ দিনের সরকারী সফরে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া এসেছেন। বর্তমান সরকারের পররাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপুমনি নিজ কমিটির সদস্য ফারুক খানসহ আরো পাঁচজনকে নিয়ে ১লা আগস্ট নিউজিল্যান্ড পৌঁছেন। সফর শেষে দুই মন্ত্রী আগামী ৯ই আগস্ট দেশে ফিরবেন। মন্ত্রীদ্বয় নিউজিল্যান্ডের ও অস্ট্রেলিয়ায়ার আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেন তাঁরা। আগামী ৮ই আগস্ট বাংলাদেশ হাইকমিশন, ক্যানবেরা আয়োজিত বিশেষ এক অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশীদের সাথে অস্ট্রেলিয়ায় দলীয় কমিটি ও নানা বিষয় নিয়ে মত বিনিময় করবেন মন্ত্রীদ্বয়।

সরকারের সাবেক এ দুমন্ত্রীর সফরসঙ্গীর মধ্যে আরো আছেন পররাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি, মো: সোহরাব উদ্দিন এমপি, রাজী মোহাম্মদ ফখরুল এমপি, সেলিম উদ্দীন এমপি ও বেগম মাহজাবিন খালেদ এমপি।

Comments

comments

সেপ্টেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com