সিডনিতে আজ পবিত্র ঈদ উল আজহা পালিত হল

শনিবার, ০২ সেপ্টেম্বর ২০১৭ | ৮:৫৪ অপরাহ্ণ | 26 বার

সিডনিতে আজ পবিত্র ঈদ উল আজহা পালিত হল

আজ পবিত্র ঈদ উল আজহা। মুসলিম সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। যথাযোগ্য ধর্মীয় ভাব-মর্যাদা ও আনন্দঘন পরিবেশে অষ্ট্রেলিয়াতে উদযাপন করা হয়েছে পবিত্র ঈদ-উল-আজহা। ধর্মপ্রাণ মুসলিমরা ত্যাগের মহিমায় উদ্বুদ্ধ হয়ে মহান আল্লাহর সন্তুষ্ট লাভের উদ্দেশে পশু কোরবানি দেন। হজরত ইব্রাহিমের (আ.) ত্যাগের মহিমার কথা স্মরণ করে সারা বিশ্বের মুসলিমরা জিলহজ মাসের ১০ তারিখে আল্লাহর অনুগ্রহ হয়ে পশু কোরবানি করে থাকেন।

স্থানীয় মসজিদ ছাড়াও বিভিন্ন পার্ক, মাসালা ও কনভেনশন হলে একাধিক ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। সিডনিতে বিভিন্ন কমিউনিটির বাংলাদেশিরা ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেওয়ার জন্য এই দিনে বিভিন্ন পার্কে শেয়ার লাঞ্চেরও আয়োজন করেছেন।
প্রবাসী বাংলাদেশিরা বিভিন্ন হালাল দোকান ও মুসলিম কমিউনিটিতে কোরবানির ব্যবস্থা করেছেন। তবে কোরবানির মাংস পাওয়া যাবে ঈদের পরদিন।

বাংলাদেশেও পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পৃথক বাণী দিয়েছেন। বাণীতে তারা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে দেশ, জাতিসহ গোটা মুসলিম উম্মাহর কল্যাণ ও বিশ্বশান্তি কামনা করেছেন

Comments

comments

জানুয়ারি ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« অক্টোবর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com