সিডনিতে জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ স্মরণ ও শাওনের সংগীতানুষ্ঠান

সোমবার, ০৯ নভেম্বর ২০১৫ | ১:৫২ অপরাহ্ণ | 45 বার

সিডনিতে জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ স্মরণ ও শাওনের সংগীতানুষ্ঠান

সিডনিতে জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ স্মরণ ও শাওনের সংগীতানুষ্ঠাননাইম আবদুল্লাহ: হুমায়ুন আহমেদ। বরেণ্য কথাসাহিত্যিক, নাট্যকার ও চলচ্চিত্র নির্মাতা, সুরকার, গীতিকার কোনো এক পরিচয়েই আটকে রাখা যাবে না তাকে। শিল্প সাহিত্য আর চলচ্চিত্রের মাধ্যমগুলোতে ছিল তার হাঁটাচলা। বাংলা ভাষাভাষি মানুষের কাছে অসম্ভব জনপ্রিয় একটি নাম।আর এই গুণী মানুষের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণা ও তার স্ত্রী শাওন আহমেদের গান নিয়ে সুদূর অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে একটি ব্যতিক্রমধর্মী আয়োজন।

জানা গেছে, আসছে বছরের জানুয়ারির ৩ তারিখ রোববার সিডনির হারসভিলের সিভিক এন্টারটেইনমেণ্ট সেন্টারে হুমায়ূন স্মরণ ও শাওন আহমেদেরে গান নিয়ে আয়োজন করা হয়েছে একটি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের। অস্ট্রেলিয়া কেন্দ্রিক নির্মাণ প্রতিষ্ঠান বাসভূমি নিবেদিত অনুষ্ঠানটি পরিকল্পনা ও পরিচালনা করবেন আবিদা রুচি। পরিবেশনা শুরু হবে সন্ধ্যা ৬টায়।

উল্লেখ্য, ১৩ নভেম্বর ১৯৪৮ সালে জন্ম গ্রহণ করেন বাংলাদেশের বিংশ শতাব্দীর জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। তাকে বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী শ্রেষ্ঠ লেখক গণ্য করা হয়। তিনি একাধারে ঔপন্যাসিক, ছোটগল্পকার, নাট্যকার এবং গীতিকার। বলা হয় আধুনিক বাংলা কল্পবিজ্ঞান সাহিত্যের তিনি পথিকৃৎ। নাটক ও চলচ্চিত্র পরিচালক হিসাবেও তিনি সমাদৃত।  সম্প্রতি তার উপন্যাস ‘কৃষ্ণপক্ষ’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণ করছেন তার স্ত্রী শাওন আহমেদ। বর্তমানে ‘কৃষ্ণপক্ষ’ ছবিটির শ্যুটিং পুরোদমে এগিয়ে চলছে। ছবিটি হুমায়ূন আহমেদের আসন্ন জন্মদিন উপলক্ষে মুক্তি পাওয়ার কথা ছিল।

Comments

comments

নভেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com