সিডনিতে যুবদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা

মঙ্গলবার, ১০ নভেম্বর ২০১৫ | ৬:০২ পূর্বাহ্ণ | 117 বার

সিডনিতে যুবদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা

সিডনিতে যুবদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা
সিডনিতে যুবদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলামের মুক্তির দাবী

এম.মোরশেদ : সিডনি রিপোর্ট
বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার উদ্দ্যোগে সংগঠনের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা গত ৮ই নভেম্বর ২০১৫ রবিবার সিডনির রকডেলস্থ বনফুল ফাংশন সেন্টারে অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন তেলোওয়াতে মাধ্যমে অনুষ্ঠান শুরুর পরপরই বাংলাদেশ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং বাংলাদেশে গনতন্ত্র পুনরুদ্ধারের স্বপ্নপুরুষ শহীদ রাষ্ট্রপতি স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র সহ সভাপতি তারেক রহমানের শাররিক সুস্থাতার জন্য এক বিশেষ দোয়া করা হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি ইয়াসিন আরাফাত সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শুরুতেই বেলুন ও দলীয় পতাকা উওোলন এবং কেক কেটে দলীয় সংগীতের মাধ্যমে সূচনা করেন প্রধান অতিথি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার সদ্য সাবেক আহবায়ক মো: দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো: মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ।

জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক আবু সায়েম সুমনের পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক উপদেষ্টা ড.জহিরুল হক মোল্লা, জিয়া মনচ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এস.এম নিগার এলাহী চৌধুরী,স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি তারিক-উল-ইসলাম তারেক,জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি মো: নাসিম উদ্দিন আহমেদ। স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়া সাধারন সম্পাদক ত্রএনএম মাসুম,সাংগঠনিক সম্পাদক মৌয়াইমেন খান মিশু,জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সাধারন সম্পাদক আজাদ কামরুল হাসান,জাসাস সভাপতি আবদুস সামাদ শিবলু, জিয়া পরিষদ সাংগঠনিক সম্পাদক শেখ আবদুলাহ আল মামুন,নিউ সাউথ ওয়েলস বিএনপির সহ সভাপতি মো:কামরুল ইসলাম শামীম,স্বেচ্ছাসেবকদল সহসভাপতি খায়রুল কবির পিন্টু,মো.আবুল কাশেম,শফিকুল ইসলাম রিপন, দীন মোহামেদ,জাসাস সিনিয়র সহসভাপতি ইকবাল মাহমুদ মাসুদ,ফয়সাল আহমেদ,এম .ডি দেলোয়ার হোসেন,জেবেল হক,মোহাম্মদ জুলফিকার আলী,দেলোয়ার হোসেন খান,সিরাজুল ইসলাম,মো.রফিকুল ইসলাম,আবদুলমোতালেব,সাইয়েদরহমান,মো.কামাল হোসেন,মাসুদ রানা ,মো.লিটন,মো.সুমন,মো.আলমগীর হোসন,মির্জা সিদ্দিক, মো.রাসেল, রবিউলইসলাম প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ বলেন, ভারপ্রাপ্ত মহাসচিব শারীরিক ভাবে অনেক অসুস্থ্য। কিছুদিন পুর্বেও তিনি বিদেশ থেকে চিকিৎসা নিয়ে আসছেন। এখনো পুরোপুরি সুস্থ্য হয়নি। আদালতের প্রতি সম্মান দেখিয়ে তিনি জামিনের আবেদন করেন কিন্তু সরকার জামিন নামঞ্জুর করে কারাগারে মৃত্যুর দিকে ঠেলে দেয়। তাঁর কিছু হলে এর দায়ভার স্বৈর সরকারকেই নিতে হবে। বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক উপদেষ্টা ড. জহিরুল হক মোল্লা বলেন,গণতন্ত্র পুনরুদ্ধারের মাধ্যমে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে প্রবাস থেকে সরকার বিরোধী আন্দোলন চালিয়ে যেতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে ও দিক নির্দেশনায় ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে শহীদ জিয়ার আদর্শের লড়াকু সৈনিকেরা সকল ষড়যন্ত্র নস্যাত করে কাংক্ষিত লক্ষের দিকে নিয়ে যাবে। সভাপতির বক্তৃতায় ইয়াসিন আরাফাত সবুজ বলেন, স্বাধীনতাপরবর্তী বাংলাদেশে যুবক ও তরুণদের স্বর্ণোজ্জ্বল ভূমিকা বাংলাদেশের ইতিহাসে অবিচ্ছেদ্য অংশ। বর্তমানে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধেও দেশব্যাপী যুবদলের কর্র্মীরা সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করছেন। যুবদলের তরুণরাই দেশ ও গণতন্ত্রের সবচেয়ে সচেতন সৈনিক উল্লেখ করে তিনি বলেন, আমাদের হাত ধরেই এই সরকারের পতন হবেই।

অস্ট্রেলিয়ান রাজনীতি সংবাদ

12208033_10153744411627300_1261485176_n

Comments

comments

সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com