সিডনিতে “স্বাস্হ্য ও সামাজিক সচেতনতা” বিষয়ক সেমিনার অনুষ্ঠান আগামী ২৪শে সেপ্টন্বর

শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭ | ১:১৭ পূর্বাহ্ণ | 175 বার

সিডনিতে “স্বাস্হ্য ও সামাজিক সচেতনতা” বিষয়ক সেমিনার অনুষ্ঠান আগামী ২৪শে সেপ্টন্বর

আগামী ২৪শে সেপ্টন্বর’২০১৭ রবিবার সিডনির রকডেলে স্হানীয় কস্তুরী রেষ্টুরেন্ট এন্ড ফাংশন সেন্টারে “স্বাস্হ্য ও সামাজিক সচেতনতা” বিষয়ক সেমিনার অনুষ্ঠান হবে।
নবধারা নিউজ অনুষ্ঠানটির আয়োজক এবং স্পন্সর হিসাবে আছেন নর্থ রিচমন্ড ফ্যামিলি মেডিকেল সেন্টার ও ওয়াল্ডওয়ার্ড এডুকেশন কনসাল্টন্টেন্সি।

অনুষ্ঠানটিকে তিনটি পর্ব সাজানো হয়েছে। প্রথম পর্বে থাকছে-এন,এস,ডব্লিউ, হেলথের একটি ভিডিও ক্লিপ প্রদর্শন হবে যেখানে থাকবে শিশু জন্মের পর আমাদের ধর্মীয় ও সামাজিক বিশ্বাসগুলি কি? এখানে চারটি কালচারের (যেমন-বাংলাদেশী, নেপালী, ভিয়েতনামী ও চাইনিজ) উপর ভিডিও ক্লিপটি প্রদর্শন করা হবে। বাংলাদেশী ধর্মীয় ও সামাজিক বিশ্বাসে কি কি কাজ করে থাকে (যেমন-আজান দেওয়া ও মিষ্টিমুখ করা) তা জানা যাবে। দ্বিতীয় পর্বে থাকছে-গর্ভকালীন (পূর্ববর্তী ও পরবর্তী) যত্নগুলি কি কি ও শিশুযত্ন এবং সুন্নতে খৎন্না নিয়ে আলোচনা। তৃতীয় পর্বে থাকছে-নবধারা নিউজ’র ক্রমবিকাশ।

এন,এস,ডব্লিউ, হেলথ বিষয়ক আলোচক হলেন লিসা উডলেন্ড,প্যারী লোকাল এবং ক্রিস গেলেন্ট। গর্ভ পূর্ববর্তী যত্ন ও গর্ভ পরবর্তী যত্ন এবং বাংলাদেশী ধর্মীয় ও সামাজিক বিশ্বাস নিয়ে আলোচনা করবেন ডা: সাজেদুল ইসলাম। সুন্নতে খৎন্না’র বিষয় নিয়ে আলোচনা করবেন ডা: সালাউদ্দিন শাহারিয়ার। সিটি কাউন্সিল বিষয়ক আলোচক হলেন ডোস্কো বরোটা। অনুষ্ঠানটি উপস্হাপনা করবেন নাছিম সামাদ। সবশেষে নৈশ্যভোজের মাধ্যমে সেমিনারটি সন্পন্ন হবে।

Comments

comments

আগষ্ট ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com