সিডনির সিটি কাউন্সিলের নির্বাচনে প্রার্থী হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত সাতজন বাংলাদেশী নেতৃবৃন্দ

মঙ্গলবার, ২৯ আগস্ট ২০১৭ | ৮:৩৪ অপরাহ্ণ | 22 বার

সিডনির সিটি কাউন্সিলের নির্বাচনে প্রার্থী হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত সাতজন বাংলাদেশী নেতৃবৃন্দ

সিডনি সিটি কাউন্সিলের নির্বাচনে লড়ছেন প্রবাসী প্রজন্মের রাজনৈতিক কিছু বাংলাদেশী নেতৃবৃন্দ এবং ভোটারদের সাহায্য ও সহযোগিতা কামনা করছেন। আসন্ন এই কাউন্সিল নির্বাচনে ভোটপ্রার্থীদের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরা হলো।

লিংকন শফিকউল্লাহ।

সিডনির ক্যান্টারবারী-ব্যাংকসটাউন এলাকার রোজল্যান্ড এলাকায় কাউন্সিলর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে লিংকন শফিকউল্লাহ নির্বাচন করছেন। এই এলাকা থেকে প্রথম বাংলাদেশী হিসাবে কাউন্সিলর নির্বাচন করছেন লিংকন। তিনি সিডনিতে প্রায় ১৭ বৎসর যাবৎ বসবাস করতেছেন এবং পেশায় একজন পাবলিক একাউন্টটেন্ট। তাঁর গ্রামের বাডী কুমিল্লাতে কিন্তু বড হয়েছেন ঢাকাতে।

মোহাম্মদ নাজমুল হুদা বাবু।

সিডনির ক্যান্টারবারী-ব্যাংকসটাউন এলাকার রোজল্যান্ড এলাকায় কাউন্সিলর নির্বাচনে লেবার পার্টি প্রার্থী হিসাবে মোহাম্মদ নাজমুল হুদা নির্বাচন করছেন।
মোহাম্মদ হুদা ২০০৬ সালে সেন্ট্রাল কুইন্সল্যান্ডের বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি কমিউনিটি সার্ভিস ডিপার্টমেন্টের চাকুরী করছেন এবং এর পাশাপাশি তিনি ইংরেজি পত্রিকা ‘দ্য পেন এন্ড পেপার’র প্রকাশক হিসাবে রয়েছেন। এছাড়া রিভারউড কমিউনিটি সেন্টারের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

মোহাম্মদ শাহে জামান টিটো

সিডনির ক্যান্টারবারী-ব্যাংকসটাউন এলাকার রোজল্যান্ড ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচনে লিবারেল দলের প্রার্থী হিসাবে মোহাম্মদ শাহে জামান নির্বাচন করছেন। তিনি একজন ব্যাবসায়ী। তিনি এই এলাকা থেকে বাংলাদেশী হিসাবে ফেডারেল নির্বাচন করেছিলেন তবে জয়লাভ করেননি। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন ভোটের জন্য। তিনি সিডনিতে প্রায় ১৫ বৎসর যাবৎ বসবাস করতেছেন। তাঁর গ্রামের বাডী ফেনিতে কিন্তু বড হয়েছেন মিরপুরে।

সুমন সাহা।

সিডনির কাম্বারল্যান্ড সিটি কাউন্সিল ওয়েন্টওয়ার্থভীল ওয়ার্ড থেকে নির্বাচনে লেবারপার্টির প্রার্থী। সুমন সাহা ২০০৩ সালে একজন ছাত্র হিসাবে অস্ট্রেলিয়াতে আসেন এবং ২০০৬ সালে ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে স্নাতক ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি সিডনি বিশ্ববিদ্যালয়ের ওয়েস্টমিডে ফিনান্স ম্যানেজার হিসাবে কর্মরত।

এনামুল হক।

সিডনির ক্যান্টারবারী-ব্যাংকসটাউন এলাকার কাউন্সিলের নির্বাচনে বেসহিল ওয়ার্ড থেকে লিবারেল পার্টির প্রার্থী হয়েছেন এনামুল হক। তিনি সিডনির পাঞ্চবল এলাকার বসিন্দা এবং বাংলাদেশের তার গ্রামেরবাডী ভোলা জেলায়। ২০০৩ সালে তিনি অস্ট্রেলিয়া আসেন উচ্চ শিক্ষা গ্রহনের জন্য। সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি থেকে ব্যাচেলার অব অ্যাকাউন্টিং এবং ট্যাফ থেকে ব্যাচেলার অব ইনফরমেশন টেকনোলজি ডিগ্রী অর্জন করেন।কমনওয়েলথ ব্যাংক অব অস্ট্রেলিয়ায় চার বছর চাকুরী করেন। বর্তমানে একটি বহুজাতিক প্রতিষ্ঠানে আইটি প্রফেশনাল হিসাবে কর্মরত আছেন।

আকিল আহমেদ।

সিডনির ক্যান্টারবারী-ব্যাংকসটাউন এলাকার কাউন্সিলের নির্বাচনে প্রার্থী হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত আকিল আহমেদ।

তানভীর আহমেদ

সিডনির স্থানীয় কাউন্সিল নির্বাচনে কয়েকজন আলোচিত বাংলাদেশি বংশোদ্ভূতদের মধ্যে একজন হলেন- মনোবিজ্ঞানী ও লেখক তানভীর আহমেদ। তিনি কানাডা-বে কাউন্সিলের কাউন্সিলর ছিলেন। এছাড়া তিনি একজন সাংবাদিক ও কলামিস্ট। সরকারি দল লিবারেল পার্টি থেকেই মনোনয়ন পেয়েছেন তিনি। বর্তমান কাউন্সিলর হিসেবে তানভীর আহমেদের কর্মদক্ষতার প্রতি খেয়াল রেখে আবারও নির্বাচনে প্রার্থী হয়েছেন।

আসন্ন সিটি কাউন্সিল নির্বাচনে প্রার্থীরা জয়ের ব্যাপারে সবাই আশাবাদী এবং ভোটারদের সহযোগিতা ও দোয়া চেয়েছেন। আসন্ন ৯ই সেপ্টেম্বর সিডনি সিটি কাউন্সিল নির্বাচনে বাংলাদশী প্রার্থীদের জয়ী হবার জন্য নবধারা নিউজ’র পক্ষ থেকে শুভকামনা থাকল

Comments

comments

জানুয়ারি ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« অক্টোবর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com