৫৮ দল নিয়ে এরশাদের নেতৃত্বে নতুন জোটের আত্মপ্রকাশ।

বৃহস্পতিবার, ১১ মে ২০১৭ | ১০:৩৯ পূর্বাহ্ণ | 263 বার

৫৮ দল নিয়ে এরশাদের নেতৃত্বে নতুন জোটের আত্মপ্রকাশ।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টির নেতৃত্বে আত্মপ্রকাশ করেছে নতুন একটি রাজনৈতিক জোট। ইউনাইটেড ন্যাশনাল অ্যালায়েন্স (ইউএনএ) বা সম্মিলিত জাতীয় জোট নামক এই জোটে আছে ৫৯টি রাজনৈতিক দল। তবে নির্বাচন কমিশনের নিবন্ধন রয়েছে এর মধ্যে মাত্র দু’টি দলের। এই দু’টি দল হলো জাতীয় পার্টি ও ইসলামিক ফ্রন্ট।

রোববার (৭ মে) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ নতুন এই জোটের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনের শুরুতেই এরশাদ নবগঠিত জোটের চেয়ারম্যান হিসেবে নিজের নাম ঘোষণা করেন। সেই সঙ্গে জোটের প্রধান মুখপাত্র হিসেবে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।

এরশাদ বলেন, প্রথম পর্যায়ে দুটি রাজনৈতিক দল ও দুটি জোট এই চার শরিক নিয়ে আমরা বৃহত্তর একটি জোট গঠন করেছি। আরো দুটি নিবন্ধিত দলের সঙ্গে আমাদের কয়েক দফা কথা হয়েছে। তারাও আমাদের প্রাথমিক আলোচনায় আসার সিদ্ধান্তের কথা জানিয়েছে। তাদের সুবিধামতো আলোচনা করে সিদ্ধান্ত জানালে আমাদের সঙ্গে যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

এর মধ্যে জাতীয় ইসলামী মহাজোটে আছে ৩৫টি দল এবং বাংলাদেশ জাতীয় জোটে আছে ২২টি দল। দুই জোটভুক্ত ৫৭ দল আর জাতীয় পার্টি ও ইসলামিক ফ্রন্ট নিয়ে মোট ৫৯টি দল নিয়ে ইউএনএ গঠন করা হয়েছে।

সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, আমরা স্বাধীনতার চেতনা, ইসলামী মূল্যবোধ তথা সব ধর্মের প্রতি সমান দৃষ্টিভঙ্গি নিয়ে বাংলাদেশি জাতীয়তাবাদ আদর্শের অনুসারী এবং ধারক ও বাহক। আমাদের অঙ্গীকারে আছে, এই জোটে কোনো স্বাধীনতাবিরোধীদের জায়গা হবে না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এম এ মান্নান, জাতীয় ইসলামিক মহাজোটের চেয়ারম্যান আবু নাছের ওয়াহেদ ফারুক, বাংলাদেশ জাতীয় জোটের চেয়ারম্যান সেকেন্দার আলী মনি।

Comments

comments

জুলাই ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com