অভিভাবক ও সুধীজনের সাথে বাংলা প্রসার কমিটির সভা

মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০১৫ | ১:১১ অপরাহ্ণ | 1057 বার

অভিভাবক ও সুধীজনের সাথে বাংলা প্রসার কমিটির সভা

10009281_1423762144545104_3482358070418998594_n (1)

 

 

 

 

 

 

নাইম আবদুল্লাহ: গত ৬ ডিসেম্বর(রবিবার ) সিডনীর দি গ্রানজ পাবলিক স্কুলস্থ ক্যাম্বেলটাউন বাংলা স্কুল ক্যাম্পাসে  বাংলা প্রসার কমিটি সাটারডে স্কুল অফ কমিউনিটি ল্যাঙ্গুয়েজ  এর ছাত্র-ছাত্রীদের অভিভাবক, প্রবাসী বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃত্ব বৃন্দের সাথে এক জরুরী মতবিনিময় ও পরামর্শ সভার আয়োজন করা হয়।

সুদীর্ঘ ১৮ বছর যাবত বাংলা ভাষাকে অষ্ট্রেলিয়াতে সরকারী স্কুলের পাঠ্য বিষয় (LOTE) হিসেবে অন্তভুক্ত করতে বাংলা প্রসার কমিটি কাজ করে যাচ্ছে। এরই ফলশ্রুতিতে ইতিমধ্যেই নিউ সাঊথ ওয়েলস সরকারী হাইস্কুলে বাংলা ভাষাকে একটি বিষয় হিসেবে স্বীকৃতি প্রদান করেছে এবং সিডনীস্থ লিভারপুল ও ডালউইচ হিলস সেন্টারের মাধ্যমে বাংলা শিক্ষা কার্যক্রম চলছে। কিন্তু এই বৎসর ছাত্র-ছাত্রীদের সংখ্যা একেবারেই হ্রাস পাওয়ার ফলে কর্তৃপক্ষ স্কুল দু’টিকে বন্ধের নোটিশ প্রদান করে। উদ্ভুত এই পরিস্থিতি থেকে উত্তরনের কর্মপন্থা নির্ধারনে লক্ষ্যে বাংলা প্রসার কমিটি এই জরুরী সভার আয়োজন করে।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি খায়রুল আলম এবং সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক আবুল সরকার। সভায় উপস্থিত নেত্রীবৃন্দ ও সুধীজনদের সকলেই স্কুল বন্ধ হওয়ার বিপক্ষে মত প্রদান করেন। তারা এই সংকটাপন্ন অবস্থা থেকে উত্তোরনের জন্য সর্বাত্মক সাহায্য ও সহযোগিতার আশ্বাস প্রদান করেন। স্কুলের ন্যুনতম শিক্ষার্থী সংখ্যা ১২ অতিক্রমের জন্য নিজ ও নিকট পরিচিত জনদের সন্তানদের ভর্তির ব্যবস্থার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনসহ  নতুন বৎসরে নতুন আঙ্গিকে স্কুলের কার্যক্রম পরিচালনারও  আশাবাদ ব্যক্ত করেন তারা।

পাশাপাশি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক সিডনীর সকল স্তরের নেত্রীবৃন্দসহ বাংলাদেশীদের কাছে প্রবাসে বাংলা ভাষাকে প্রসারের জন্য সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন। সভায় গুরুত্বপূর্ন মতামত ব্যক্ত করেন বাংলা প্রসার কমিটির প্রাক্তন সাধারন সম্পাদিকা হাছিনা আক্তার মিনি, ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের সাধারন সম্পাদক মাসুদ চৌধুরী, ড. স্বপন পাল, ড. আনোয়ারুল হক বখতিয়ার, আবু তারিক, সেলিমা তারিক, গালিমুল সাদ্দাম, মিসেস গালিমুল, মিসেস মাসুম, শাহাদত হোসেন, আতিকুর রহমান, ড. মাকছুদুল বারী, ব্যারিষ্টার আমজাদ হোসেন সহ প্রমুখ।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com