অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড হেলথ এন্ড মেডিক্যাল রিসার্চ এওয়ার্ড ২০১৯ পেলেন ড. আবু সিনা

রবিবার, ০৯ জুন ২০১৯ | ৫:৩২ অপরাহ্ণ | 405 বার

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড হেলথ এন্ড মেডিক্যাল রিসার্চ এওয়ার্ড ২০১৯ পেলেন ড. আবু সিনা

নবধারা নিউজ ডেস্ক। সিডনি। অষ্ট্রেলিয়া। ৯ জুন ২০১৯।
অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যে যারা হেলথ এবং মেডিকেল বিষয়ে গবেষণা করে, তাদের মধ্যে সফল একজনকে সম্মানজনক পুরস্কার প্রদান করা হয়। আর এ বৎসর গবেষণায় অসামান্য অবদানের জন্য ড. আবু সিনাকে ‘হেলথ এন্ড মেডিক্যাল রিসার্চ এওয়ার্ড-২০১৯’ তুলে দেওয়া হয়। পুরস্কারটি বিভিন্ন ক্যাটাগরিতে গবেষকদের প্রদান করে হেলথ ডিপার্টমেন্ট।

এ আয়োজন প্রতিবছর করে থাকে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড হেলথ ডিপার্টমেন্ট গভর্নমেন্ট এবং অস্ট্রেলিয়ান সোসাইটি অফ মেডিক্যাল রিসার্চ এর পক্ষ থেকে। গত ৩১ মে অস্ট্রেলিয়ার ব্রিসবেন শহরের রিজ হোটেলে গালা ডিনার এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়। আর অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে ছিলেন বিখ্যাত বিজ্ঞান ম্যাগাজিন কসমস এর প্রতিষ্ঠাতা ড. এলিজাবেথ ফিঙ্কেল।

উক্ত অনুষ্ঠানে আবু সিনাকে পুরস্কার হিসেবে সম্মাননাপত্রসহ একটি মেডেল তুলে দেন অস্ট্রেলিয়ান সোসাইটি অফ মেডিক্যাল রিসার্চ এর সভাপতি ড. রজার ইয়াজবেক। পুরস্কার পাওয়ার অনুভূতিতে ড. আবু সিনা বলেন, সম্মানজনক পুরস্কার পেয়ে আমি অত্যান্ত আনন্দিত।

এই তরুণ গবেষক আবু সিনা চিকিৎসা বিজ্ঞানের মাধ্যমে দশ মিনিটে ক্যান্সার টেস্ট নিয়ে গবেষনা করছেন। তিনি বাংলাদেশে
সহকারী অধ্যাপক হিসাবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছিলেন। আর অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ে রিসার্চ ফেলো হিসাবে কর্মরত। অস্ট্রেলিয়ান ইনস্টিটিউট ফর বায়োইঞ্জিনিয়ারিং এন্ড ন্যানোটেকনোলজি তাদের ওয়েবসাইটে এই খবরটি অত্যন্ত গুরুত্ব সহকারে প্রচার করে।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com