অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ৪৫৭ ভিসানীতি যা বললেন

বুধবার, ২৬ এপ্রিল ২০১৭ | ১২:৪৮ অপরাহ্ণ | 1166 বার

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ৪৫৭ ভিসানীতি যা বললেন

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল বলেছেন, আমরা অভিবাসীদের দেশ বটে, কিন্তু ঘটনা হল, অস্ট্রেলিয়ায় কাজের ক্ষেত্রে অগ্রাধিকার পাওয়া উচিত অস্ট্রেলিয় কর্মীদের। তাই যে ৪৫৭ ভিসায় অস্থায়ী ভাবে বিদেশি কর্মীরা আমাদের দেশে কাজ করতে আসেন, তা তুলে দিচ্ছি। যে কাজ অস্ট্রেলিয়ার মানুষের পাওয়ার কথা এবং পাওয়া উচিতও, সেই কাজে ৪৫৭ ভিসা আর চলবে না। দক্ষ কর্মী নেওয়ার ক্ষেত্রে ‘অস্ট্রেলিয়রা আগে’ নীতি নেওয়া হচ্ছে।

টার্নবুল জানিয়েছেন, ৪৫৭ ভিসার পরিবর্তে আসছে নতুন বিধিনিষেধ সহ আরেকটি অস্থায়ী ভিসা প্রোগ্র্যাম, যা তৈরি করা হয়েছে জাতীয় স্বার্থে সবচেয়ে যোগ্য, দক্ষ কর্মী নিয়োগের কথা মাথায় রেখে। এতে ইংরেজিতে আরও বেশি সড়গড় হতে হবে, কাজেও লাগবে আরও বেশি দক্ষতা।

টার্নবুল বলেন, গুরুত্বপূর্ণ ক্ষেত্রে মেধা, দক্ষতায় ঘাটতি পূরণেই বিদেশি কর্মীদের অস্ট্রেলিয়ায় নিয়ে আসা হবে, অস্ট্রেলিয়া থেকে লোক নেওয়ায় ঝামেলা আছে, বিদেশি কর্মী নেওয়া তুলনায় সহজ বলে নিয়োগকারী এটা সুনিশ্চিত হবে নতুন ব্যবস্থায়।

৪৫৭ ভিসা নব্বইয়ের দশকে চালু হয়েছিল ব্যবসায়ী, অতি দক্ষ কর্মীদের অস্ট্রেলিয়ায় দ্রুত অভিবাসনের জন্য, কিন্তু পরবর্তীকালে তাতে দরজা খুলে যায় বিভিন্ন ক্ষেত্রের কর্মীদের জন্য। তবে অভিযোগ ওঠে, ওই ভিসায় নিয়োগকারী সংস্থাগুলি সস্তায় এমন লোকজনকে নিচ্ছে, যাদের প্রয়োজনীয় দক্ষতা নেই।

বিষয় :

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com