আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও ২১শে আগস্ট উপলক্ষে আলোচনা সভা

বৃহস্পতিবার, ০৩ সেপ্টেম্বর ২০১৫ | ১:৫৭ অপরাহ্ণ | 706 বার

আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও ২১শে আগস্ট উপলক্ষে আলোচনা সভা

ali_1_images_thumb_medium680_400

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলার অভিসংবদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৪০তম শাহদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন এবং ২১শে আগস্টে বঙ্গবন্ধু এভিনিউতে সাবেক বিরোধী দলীয় নেতৃ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর বর্বর গ্রেনেড হামলার তীব্র সমালোচনা করে সিডনিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গত ২৩শে আগষ্ট ( রোববার) সিডনির লাকেম্বায় অবস্থিত হাজীর বিরানি রেস্টুরেন্ট সেন্টারে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া শাখা আয়োজিত এই শোক ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা গামা আবদুল কাদির, প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ কমিউনিটির শীর্ষ সামাজিক ব্যক্তিত্ব অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক, বিশেষ অতিথি ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামীলীগের উপদেষ্টা ড. মাসুদুল হক।
হাবিব হাসানের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি জাকারিয়া স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড. রতন কুন্ডু, গাউসুল আলম শাহজাদা, ড. নিজাম উদ্দিন, মোহাম্মাদ আলী সিকদার, অপু সরোয়ার, মতিউর রহমান, মিকু চৌধুরী, মুঈদুজজামা সুজন, আমিনুল ইসলাম রুবেল, মশিউর রহমান রিদয়, আলতাফ হোসেন লাট্টু প্রমূখ। অনুষ্ঠানে টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট মোল্লা আবু কায়সার।

আলোচনা সভায় বক্তাগন বলেন, আগস্ট মাস বাঙালি জাতির জন্য এক কলঙ্কময় মাস। এ মাসে বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। এ মাসে ৭২এর সংবিধানকে বিকৃতও নিজেদের মতামতের ভিত্তিতে রচনা করার অপচেষ্টাও চালানো হয়। ২১শে আগস্টে বঙ্গবন্ধু এভিনিউতে সাবেক বিরোধী দলীয় নেতৃ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্বর গ্রেনেড হামলা করে তাঁকে হত্যার চেস্টা করা হয়। বস্তুতপক্ষে বঙ্গবন্ধুর পরিবারকে নির্মমভাবে হত্যা করে তারা পুরো বাংলা, প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের চেতনার একটি দর্শনকে হত্যা করেছে।
অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পদক মোহাম্মাদ আলী সিকদারের অক্লান্ত পরশ্রমে নবগঠিত আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া শাখার এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অস্ট্রেলিয়া জুবলীগের জেনারেল সেক্রেটারী আল নোমান শামীমসহ অস্ট্রেলিয়া আওয়ামীলীগ, জুবলীগ এবং এর অঙ্গ সংগঠনের বহু নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভাটি পরিচালনা করেন অস্ট্রেলিয়া ছাত্রলীগ নেতা অপু সরোয়ার।
নৈশভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

ali2_images_thumb_medium680_400

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com