আজ সাংবাদিক ও হোয়াইট রিবন অষ্ট্রেলিয়া এ্যান্বসেডর আবুল কালাম আজাদ খোকনের জন্মদিন

মঙ্গলবার, ০১ আগস্ট ২০১৭ | ১২:৫২ অপরাহ্ণ | 941 বার

আজ সাংবাদিক ও হোয়াইট রিবন অষ্ট্রেলিয়া এ্যান্বসেডর আবুল কালাম আজাদ খোকনের জন্মদিন

আজ ১ আগষ্ট। সিডনি প্রবাসী সাংবাদিক ও “নবধারা নিউজ” অনলাইন নিউজ পোর্টালের প্রতিষ্ঠাতা সম্পাদক আবুল কালাম আজাদ খোকনের জন্মদিন। সাংবাদিক আজাদ খোকনের ৭০ দশকের আজকের এইদিনে বালুচিস্হানে কোয়েটাতে (সি,এম,এইচ) জন্মগ্রহন করেন। পরিবারে পাঁচ ভাইবোনের মধ্যে তিনিই বাবা মায়ের প্রথম সন্তান। বাবা অবসরপ্রাপ্ত সেনা অফিসার এবং তিনি নিজেও সেনাবাহিনীতে আট বৎসর চাকুরী করেছেন।

নারায়ণগঞ্জ শহরের জালকুডি এলাকার বাসিন্দা খোকন সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত থেকে কমিউনিটির সেবা করে যাচ্ছেন। তিনি স্বেচ্ছাসেবী হিসাবে অস্ট্রেলিয়ার পরিমণ্ডলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। আজাদ ১৯৯৭ সালে রাষ্ট্রবিজ্ঞানে বি,এস,এস, (সম্মান) এম,এস,এস, ডিগ্রী লাভ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। ২০০২ সালে অষ্ট্রেলিয়াতে অভিবাসন নিয়ে সিডনিতে আসেন।

খোকন অষ্ট্রেলিয়ার অন্যতম বৃহত্তম সংগঠন “হোয়াইট রিবন অষ্ট্রেলিয়া” এর এ্যান্বসেডরের দায়িত্ব সফলভাবে পালন করে যাচ্ছেন। বর্তমানে তিনি মানুষিক স্বাস্হ্যের পিয়ার এডুকেটরের দায়িত্ব লাভ করেন। অষ্ট্রেলিয়াতে স্বাস্হ্য বিভাগে কর্মরত আছেন প্রায় ১০ বৎসর যাবৎ।

গত দেড় শতক ধরে দেশে ও প্রবাসে তিনি প্রগতিশীল কাজ করে যাচ্ছেন। অষ্ট্রেলিয়ার কমিউনিটিতে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ নারায়ণগঞ্জের কৃতি সন্তান রাষ্ট্রীয় সম্মাননায় ভূষিত হয়েছেন বহুবার। সাংবাদিক আজাদ খোকনের জাতীয়ভাবে উল্লেখ্যযোগ্য কিছু ভলেন্টারী অ্যাওয়ার্ড কথা তুলে ধরা হইল। অস্ট্রেলিয়ান অব দ্যা ইয়ার এ্যাওয়ার্ড সার্টিফিকেট, ভলেন্টারী অব দ্যা ইয়ার এ্যাওয়ার্ড, সিটিজেন অব দ্যা ইয়ার, হারমনি ডে এ্যাওয়ার্ড, ষ্টার এ্যাওয়ার্ড, কমিউনিটি এ্যাওয়ার্ড,পার্লামেন্ট এ্যাওয়ার্ড।

আত্মগরিমা ও অহংকারের উর্ধে উঠে তিনি নিজেকে গড়ে তুলেছেন সকলের প্রিয় পাত্র হিসেবে। তার পারিবারিক জীবন ও সামাজিক জীবনে ছোট বড় সকলের প্রতিই তিনি সদয় ও সৌহার্দপূর্ণ। তার কোমল ও নমনীয় আচরণ মানুষকে তার কাছে আরো কাছে নিয়ে এসেছে।

এই বিশেষ দিনটিতে তিনি শত ব্যস্ততার মাঝেও পরিবারের সাথে কিছুটা সময় কাটানোর কথা জানিয়েছেন। তিনি দুই সন্তানের জনক। তার স্ত্রী লিপি আক্তার একজন চাইল্ড কেয়ার কর্মী। আমাদের পত্রিকার পক্ষ থেকে আজাদ খোকনের জন্মদিনে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। তাঁর অনাগত জীবন আরো সাফল্যমন্ডিত হোক।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com