আমরা বাংলাদেশী সংগঠনের উদ্যোগে প্রবাসী সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

বুধবার, ১৪ অক্টোবর ২০১৫ | ২:৪০ পূর্বাহ্ণ | 1118 বার

আমরা বাংলাদেশী সংগঠনের উদ্যোগে প্রবাসী সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

bb_mela_images_stories_2015_10_thumb_medium680_400

স্টাফ রিপোর্টার: আগামী ২০শে ডিসেম্বর ২০১৫ (রবিবার) ল্যাকেম্বার ওয়াইলী পার্কে চতুর্থবারের মতো অনুষ্ঠিত হচ্ছে “বাংলা মেলা”। অস্ট্রেলিয়া প্রবাসীদের অন্যতম সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আমরা বাংলাদেশী এ মেলার আয়োজন করে।
প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্ম ও বিশ্বের অন্যান্য ভাষা-ভাষীদের কাছে বিজয় দিবসের মহান মূল্যবোধ পৌঁছে দিতে “এসো বিজয় উল্লাসে মাতি” এই স্লোগান নিয়ে বাংলা মেলায় মুক্তিযুদ্ধের স্মৃতি, বিজয়ের উদ্দীপনা, দেশীয় সংস্কৃতিকে তুলে ধরবার প্রত্যয়ে ‘আমরা বাংলাদেশী’ গানে গানে ছড়িয়ে দেবে বিজয়ের কথা, বাংলদেশের মাটি ও মানুষের কথা। সেই সাথে মনে করিয়ে দেবে, আমরা পৃথিবীর যে প্রান্তেই থাকিনা কেন আমাদের হৃদয় জুড়ে বাংলাদেশ, কণ্ঠে বাংলাদেশ, রক্তে বাংলাদেশ। প্রতিটি বাংলাদেশীর হৃদয়ে ক্ষোদিত, স্মৃতিতে প্রোথিত একটি দিবস “বিজয় দিবস”।

bb_mela_me_images_stories_2015_10_thumb_medium680_400

বাংলা মেলা সার্বিকভাবে সফল ও সাফল্যমণ্ডিত করার লক্ষ্যে গত ১২ই অক্টোবর (সোমবার) সিডনি’র রকডেলস্থ বনফুল রেস্টুরেন্ট এ্যান্ড ফাংশন সেন্টারে আমরা বাংলাদেশী সংগঠন অস্ট্রেলিয়া প্রবাসী সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মিলিত হয়।

সন্ধ্যা সাড়ে আটটায় বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনার পর প্রোজেক্টরের মাধ্যমে বড় পর্দায় গত বছরে মেলার কার্যক্রম এবং এই বছরের পরিকল্পনা সম্পর্কে সাংবাদিকদের বিস্তারিত অবহিত করা হয়। এই সময় যমুনা টিভিতে প্রচারিত গত বছর বাংলা মেলার অংশ বিশেষ দেখানো হয়।

sidny

এরপর পরিচয় ও মত বিনিময় পর্বে বিভিন্ন সংবাদ ও গণমাধ্যমের সম্পাদকও সাংবাদিকগণ অংশগ্রহণ করে আগামী বাংলা মেলাকে সফল করে তোলার জন্য আয়োজক কমিটিকে বিভিন্ন বাস্তবমুখী দিক নির্দেশনা প্রদান করেন। এদের মধ্যে অন্যতম পাক্ষিক বাংলা বার্তা পত্রিকার সম্পাদক মোহাম্মেদ আসলাম মোল্যা, বাংলা সিডনি’র সম্পাদক আনিসুর রহমান, মাসিক মুক্ত মন্চের সম্পাদক আল নোমান শামীম, বিদেশবাংলা ২৪ ডটকম এর সম্পাদক মোহাম্মেদ আবদুল মতিন, এনটিভি অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী রাশেদ শ্রাবন, ইসলামী বেতারের পরিচালক ইনজিনিয়ার আলতাফ হোসেন, নবধারা নিউজ ডট নেটের সম্পাদক আবুল কালাম আজাদ খোকন, বিদেশবাংলা টেলিভিশনের পরিচালক রহমত উল্লাহ ও এ্যানি সাবরিনা, ভোরের কাগজ ডট কমের সিডনি প্রতিনিধি কাজী সুলতানা সিমি, যমুনা টিভি’র অস্ট্রেলিয়া প্রতিনিধি হাসান তারিক, এনটিভি’র সিডনি প্রতিনিধি সায়মন সরোয়ার, সুপ্রভাত সিডনির রিপোর্টার আবদুল আউয়াল, আরটিভি’র সিডনি প্রতিনিধি সুলতানুল আরেফিন, আপডেট বিডি নিউজের রিপোর্টার আসিবুল ইসলাম রিসাব প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন আয়োজক কমিটির সদস্য শিবলী আবদুল্লাহ। আমরা বাংলাদেশী সংগঠনের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জিয়াউল হাসান বাবু, জামিল হোসেন, রাশেদ খান, সাব্বির হক, মাহমুদ হোসেন ইমন, ড. জহিরুল হক মোল্যা, মো: দেলোয়ার হোসেন, সনজয় টাবু,  আবুল বাসার, মোহাম্মদ তোহা, মোহাম্মদ বাতেন, শহীদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান শেষে সম্মনিত সাংবাদিকদের নৈশ ভোজে আপ্যায়িত করা হয়।

“আমরা বাংলাদেশী” অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশীদের একটি প্ল্যাটফর্ম। যা বাংলাদেশী ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরা ও প্রচার করার পাশাপাশি অস্ট্রেলিয়ায় বৃহত্তর সম্প্রদায়ের সাথে ভাগ করে নেওয়ার উদ্দেশ্যে ২০১৩ সালের মার্চ মাসে প্রতিষ্ঠিত হয়।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com