গরুকে ভারতের রাষ্ট্রমাতা ঘোষণার দাবি

শনিবার, ০৪ এপ্রিল ২০১৫ | ১১:৩৭ পূর্বাহ্ণ | 674 বার

গরুকে ভারতের রাষ্ট্রমাতা ঘোষণার দাবি

ভারতে গরুকে রাষ্ট্রীয় মা স্বীকৃতির দাবী তোলেছেন ক্ষমতাসীন দল বিজেপির এমপি যোগী আদিত্যনাথ। একইসঙ্গে ভারতের যেসব নাগরিক গরুকে রাষ্ট্রমাতা রূপে দেখতে চান তাদের একটি মোবাইল নম্বরে মিসকল দেয়ারও আহ্বান জানিয়েছেন তিনি। সেটাকেই নিজের মতের সমর্থন হিসেবে গণ্য করবেন তিনি।
কট্টরপন্থী হিন্দু সংগঠন বলে পরিচিত হিন্দু যুব বাহিনী নামের একটি সংগঠনের প্রধান বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ শুক্রবার ওই সংগঠনের পক্ষ থেকেই তিনি ভারতীয়দের প্রতি এই দাবি জানান।
তিনি বলেন, গরু সনাতন বা হিন্দু ধর্মের পরিচয়। এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে, ভারতের আধ্যাত্মিক ও অর্থনৈতিক সৃষ্টিতত্ত্বের সংযোগ রক্ষা করে গরু।
আদিত্যনাথের মতে দেশের সংখ্যালঘু মানুষের অনুভূতির প্রতি সম্মান জানাতেই তারা এই প্রচারাভিযান শুরু করতে চলেছেন। একইসঙ্গে তিনি গোটা ভারতেই গোহত্যা নিষিদ্ধ করারও দাবি জানান। উল্লেখ্য, ইতোমধ্যে বিজেপি শাসনাধীন মহারাষ্ট্র ও হরিয়ানায় সংরক্ষণের দোহাই দিয়ে বন্ধ রয়েছে গরুর মাংস বিক্রি। এছাড়া ফিনাইলের বদলে গরুর মূত্র দিয়ে পরিচ্ছন্নতা বজায় রাখারও পরামর্শ দিয়েছেন এক কেন্দ্রীয় মন্ত্রী। আর এক কেন্দ্রীয় মন্ত্রী অ্যালোপাথিক ওষুধ ছেড়ে গোমূত্র ও গোবরের সমন্বয়ে তৈরি আয়ুর্বেদিক ওষুধকে সব রোগের প্রতিরোধক বলে।

 

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com