বিএনপি অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে “জাতীয় বিপ্লব ও সংহতি দিবস” পালিত

সোমবার, ০৯ নভেম্বর ২০১৫ | ৩:২০ অপরাহ্ণ | 650 বার

বিএনপি অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে “জাতীয় বিপ্লব ও সংহতি দিবস” পালিত

BNP_George_1গত ৮ নভেম্বর (রবিবার) বাংলদেশ জাতীয়তাবাদী দল অষ্ট্রেলিয়া শাখার উদ্যেগে বেলমোর কমিউনিটি হলে মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উজ্জাপিত হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল অষ্ট্রেলিয়া শাখার নব গঠিত অন্তর্বর্তীকালীন আহ্বায়ক কমিটির আহ্বায়ক জনাব মনিরুল হক জর্জের সভাপতিত্বে এবং ৭ই নভেম্বর উদযাপন কমিটির প্রধান সমন্নয়ক জনাব ডাঃ আব্দুল ওহাবের আনুষ্ঠানিক সভা উদ্বোধনের পর সদস্য সচিব ইঞ্জিনিয়ার সোহেল মাহমুদ ইকবালের পরিচালনায় সভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। প্রথমেই বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক জনাব আব্দুল মতিন উজ্জলের পবিত্র কোরান তেলাওয়াত মাধ্যমে সভার মূল কাযর্ক্রম শুরু হয়।

সভার শুরুতেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে ৭ই নভেম্বরে সিপাহী জনতার বিপ্লবের তাৎপর্য তুলে ধরে দিকনির্দেশনা মূলক বক্তৃতার পালা শুরু করেন। বক্তব্যে বক্তারা ৭ই নভেম্বরের তাৎপর্যের সাথে সাথে বাংলাদেশের জাতীয়তাবাদী শক্তির উপর নিপীড়নের বর্তমান করুন ছবি উপস্থিত সবাইকে করে বেদনাহত। আওয়ামী অবৈধ হাসিনা সরকারের সন্ত্রাসীদের হায়েনার মতো জাতীয়তাবাদী শক্তি তথা গণতান্ত্রিক শক্তির উপর আক্রমন বাংলাদেশের শান্তিপ্রিয় মানুষদের করেছে অসহায়। আর এই পরিপ্রেক্ষিতে জাতীয়তাবাদী শক্তির ঐক্যের ডাক দিলেন উপস্থিত সভার প্রায় সকল বক্তাগন। বক্তারা বলেন, ৭ই নভেম্বর বাংলাদেশী জাতীয়তাবাদের ঘোরাপত্তন হয়, সৃষ্টি হয় নতুন বাংলাদেশের। আধিপত্যবাদের পতন হয়েছিল জাতীয়তাবাদের উথ্যানে। এ অংশে যারা বক্তব্য রাখেন, তারা হলেন মোঃ আবুল হাছান,মোঃ সেলিম রেজা খান মুকুল,আব্দুল মালেক মানিক, সেলিম লকিয়ত, আহসানুল হক ইসমাইল, এড. মোবারক হোসেন, আশরাফুল আলম রনি, ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর, ছাত্র নেতা সজীব আহমেদ, ফেরদৌস অমি, মাসুদুর রহমান, আনিসুর রহমান, জাকির হোসেন লেলিন,মোঃ হুদা বাবু ,জনাব আজম ও খুলনা সরকারী মহিলা কলেজের ভিপি মিতা কাদরী।

তারপর চলমান জাতীয়তাবাদী শক্তির ঐক্য প্রক্রিয়ার সাথে যুক্ত ডাঃ জাহিদুল ইসলাম, বিপ্লবী জননেতা ফজলুল হক শফিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র নেতা জনাব হায়দার আলী, পল্টন থানা বিএনপি সভাপতি জনাব আনভির আদেল বাবু, জাকসুর সাবেক ক্রীড়া সম্পাদক জনাব লুতফুল কবির, অস্ট্রেলিয়া বিএনপির অন্যতম সংঘঠক জনাব রুহুল আমিন সওদাগর ও বীর মুক্তি যুদ্ধা হুমায়ন কবির খান, তাদের নিজ নিজ বক্তৃতায় ৭ই নভেম্বরের আদর্শকে হৃদয়ে ধারন করার পাশাপাশি শহীদ জিয়ার আদর্শের উপর আরও গবেষণা এবং পড়াশুনার উপর গুরুত্ব আরপ করেন। তাদের এই বক্তব্যের পাশাপাশি তারা বর্তমানে অস্ট্রেলিয়া বিএনপিতে যে ঐক্য প্রক্রিয়া চলমান তার উপর বিস্তারিত বক্তব্য তুলে ধরেন এবং সবাইকে একই পতাকাতলে সমবেত হয়ে জাতীয়তাবাদী শক্তিকে নেতৃত্ব দিয়ে বাকশালি খুনি চক্রের বিরুদ্ধে দৃপ্ত শপথ নেবার আহবান জানান। বিএনপি অস্ট্রেলিয়া শাখার দ্বিধাবিভক্ত যে দুটি গ্রুপ এখনও এই ঐক্য প্রক্রিয়ার সাথে যুক্ত হননি তাদের প্রতি এই প্রক্রিয়ার সাথে যুক্ত হবার উদাত্ত আহবান জানান অন্তর্বর্তীকালীন সদস্য সচিব জনাব সোহেল মাহমুদ ইকবাল।

সবশেষে আহ্বায়ক কমিটির বিপ্লবী আহ্বায়ক জনাব মনিরুল হক জর্জ তার দীর্ঘ গঠনমূলক দিকনির্দেশনামূলক বক্তব্যে জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রয়োজনীয়তা উপস্থিত সভার কর্মীবৃন্দকে বিশদ ভাবে ব্যাখ্যা করেন। তার সুনিপূণ বক্তব্যে তিনি বিএনপি অস্ট্রেলিয়া শাখার সকল জাতীয়তাবাদী শক্তিকে সকল বিভেদ ভুলে দেশনেত্রীর আহবানে এক পতাকা তলে সমবেত হয়ে নেতৃত্ব দেবার আবেদন জানান। তার বক্তৃতার শেষে তিনি “বাংলাদেশ জাতীয়তাবাদী দল, অস্ট্রেলিয়ার” পক্ষ থেকে সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।

পরিশেষে ৭ই নভেম্বর উদযাপন কমিটির সমন্নয়ক জনাব ডাঃ ওহাব বকুল তার সমাপনি বক্তৃতার মধ্য দিয়ে সবাইকে নৈশভোজের আমন্ত্রন জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সংবাদ প্রেরক মোঃ আবুল হাছান

BNP_George_2_images_stories_2015_11_thumb_medium680_400

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com