সিডনিতে “স্বাস্হ্য ও সামাজিক সচেতনতা” বিষয়ক সেমিনার অনুষ্ঠান আগামী ২৪শে সেপ্টন্বর

শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭ | ১:১৭ পূর্বাহ্ণ | 881 বার

সিডনিতে “স্বাস্হ্য ও সামাজিক সচেতনতা” বিষয়ক সেমিনার অনুষ্ঠান আগামী ২৪শে সেপ্টন্বর

আগামী ২৪শে সেপ্টন্বর’২০১৭ রবিবার সিডনির রকডেলে স্হানীয় কস্তুরী রেষ্টুরেন্ট এন্ড ফাংশন সেন্টারে “স্বাস্হ্য ও সামাজিক সচেতনতা” বিষয়ক সেমিনার অনুষ্ঠান হবে।
নবধারা নিউজ অনুষ্ঠানটির আয়োজক এবং স্পন্সর হিসাবে আছেন নর্থ রিচমন্ড ফ্যামিলি মেডিকেল সেন্টার ও ওয়াল্ডওয়ার্ড এডুকেশন কনসাল্টন্টেন্সি।

অনুষ্ঠানটিকে তিনটি পর্ব সাজানো হয়েছে। প্রথম পর্বে থাকছে-এন,এস,ডব্লিউ, হেলথের একটি ভিডিও ক্লিপ প্রদর্শন হবে যেখানে থাকবে শিশু জন্মের পর আমাদের ধর্মীয় ও সামাজিক বিশ্বাসগুলি কি? এখানে চারটি কালচারের (যেমন-বাংলাদেশী, নেপালী, ভিয়েতনামী ও চাইনিজ) উপর ভিডিও ক্লিপটি প্রদর্শন করা হবে। বাংলাদেশী ধর্মীয় ও সামাজিক বিশ্বাসে কি কি কাজ করে থাকে (যেমন-আজান দেওয়া ও মিষ্টিমুখ করা) তা জানা যাবে। দ্বিতীয় পর্বে থাকছে-গর্ভকালীন (পূর্ববর্তী ও পরবর্তী) যত্নগুলি কি কি ও শিশুযত্ন এবং সুন্নতে খৎন্না নিয়ে আলোচনা। তৃতীয় পর্বে থাকছে-নবধারা নিউজ’র ক্রমবিকাশ।

এন,এস,ডব্লিউ, হেলথ বিষয়ক আলোচক হলেন লিসা উডলেন্ড,প্যারী লোকাল এবং ক্রিস গেলেন্ট। গর্ভ পূর্ববর্তী যত্ন ও গর্ভ পরবর্তী যত্ন এবং বাংলাদেশী ধর্মীয় ও সামাজিক বিশ্বাস নিয়ে আলোচনা করবেন ডা: সাজেদুল ইসলাম। সুন্নতে খৎন্না’র বিষয় নিয়ে আলোচনা করবেন ডা: সালাউদ্দিন শাহারিয়ার। সিটি কাউন্সিল বিষয়ক আলোচক হলেন ডোস্কো বরোটা। অনুষ্ঠানটি উপস্হাপনা করবেন নাছিম সামাদ। সবশেষে নৈশ্যভোজের মাধ্যমে সেমিনারটি সন্পন্ন হবে।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com