সিডনিতে “স্বাস্হ্য ও সামাজিক সচেতনতা” বিষয়ক সেমিনার অনুষ্ঠান সন্পন্ন হল

মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ১:৪২ পূর্বাহ্ণ | 823 বার

সিডনিতে “স্বাস্হ্য ও সামাজিক সচেতনতা” বিষয়ক সেমিনার অনুষ্ঠান সন্পন্ন হল

সিডনিতে “স্বাস্হ্য ও সামাজিক সচেতনতা” বিষয়ক সেমিনার অনুষ্ঠান সিডনির রকডেলে স্হানীয় কস্তুরী রেষ্টুরেন্ট এন্ড ফাংশন সেন্টারে সন্পন্ন হয়ে গেল। ‘নবধারা নিউজ’র সন্পাদক ও ‘মানুষিক স্বাস্হ্য’র পিয়ার এডুকেটর আবুল কালাম আজাদ খোকন অনুষ্ঠানটির আয়োজন করেন। অনুষ্ঠানটি উপস্হাপনা করবেন নাছিম সামাদ।

পুরো অনুষ্ঠানটিকে তিনটি পর্ব সাজানো হয়েছিল। যেমন-

প্রথম পর্বে-এন,এস,ডব্লিউ, হেলথের একটি ভিডিও ক্লিপ প্রদর্শন করে যেখানে ছিল শিশু জন্মের পর আমাদের ধর্মীয় ও সামাজিক বিশ্বাসগুলি কি? এখানে চারটি কালচারের (যেমন-বাংলাদেশী, নেপালী, ভিয়েতনামী ও চাইনিজ) উপর ভিডিও ক্লিপটি প্রদর্শন করা হয়েছে। বাংলাদেশী ধর্মীয় ও সামাজিক বিশ্বাসে কি কি কাজ করে থাকে (যেমন-আজান দেওয়া ও মিষ্টিমুখ করা) তা জানানো হয়েছে। ‘উইমেন হেলথ’ নিয়ে আলোচনা করেন এন,এস,ডব্লিউ, মাল্টিকালচার হেলথের ম্যানেজার লিসা উডল্যান্ড ও ক্রিস গেলেন্ট।

দ্বিতীয় পর্বে -গর্ভকালীন (পূর্ববর্তী ও পরবর্তী) যত্নগুলি কি কি ও শিশুযত্ন নিয়ে আলোচনা করেন ডা: সাজেদুল ইসলাম এবং সুন্নতে খৎন্না নিয়ে আলোচনা করেন ডা: সালাউদ্দিন শাহারিয়ার।

তৃতীয় পর্বে ছিল-নবধারা নিউজ’র ৪ বছরের ক্রমবিকাশ।
সামাজিক জনসচেতনতামূলক দুটি ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়। পরে নবধারা নিউজের পক্ষ থেকে পুরুষ্কার প্রদান করা হয় যারা এই ভিডিও ক্লিপে অভিনয় করেছেন।
সবশেষে নৈশ্যভোজের মাধ্যমে সেমিনারটি সন্পন্ন হয়েছে।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com