হাসিনাকে মোদীর ফোন- সুখবর জানিয়ে

শুক্রবার, ০৮ মে ২০১৫ | ৬:২৬ পূর্বাহ্ণ | 420 বার

হাসিনাকে মোদীর ফোন- সুখবর জানিয়ে

হাসিনাকে মোদীর ফোন- সুখবর জানিয়েছিটমহল বিনিময়ে সংবিধান সংশোধনের বিলটি লোকসভায় পাস হওয়ার সঙ্গে সঙ্গে টেলিফোন করে তা বাংলাদেশের প্রধানমন্ত্রীকে জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চার দশক ধরে ঝুলে থাকা এই সমস্যার সমাধানের দিন গুনে আসছিল বাংলাদেশিরা, যা আটকে ছিল ভারতের পক্ষ থেকে উদ্যোগ না নেওয়ায়।

 

 

 

বাংলাদেশের সঙ্গে ছিটমহল বিনিময়ে ভারতের সংবিধান সংশোধনের প্রস্তাব রাজ্যসভায় সর্বসম্মতভাবে পাসের একদিনের মধ্যে লোকসভারও অনুমোদন পায়। বৃহস্পতিবার সন্ধ্যায় লোকসভায় বিলটি পাসের সঙ্গে সঙ্গে শেখ হাসিনার কাছে নয়া দিল্লি থেকে নরেন্দ্র মোদীর টেলিফোন আসে বলে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রেসসচিব এ কে এম শামীম চৌধুরী জানিয়েছেন।
“নরেন্দ্র মোদী বলেছেন, ১৯৭৪ সালের ১৮ মে বাংলাদেশের শেখ মুজিবুর রহমান ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে যে চুক্তি স্বাক্ষর করেছিলেন, আজ আপনার সরকারের সময় সেই মে মাসেই সেই বিলটি পাস হল।” টেলিফোন পাওয়ার পর ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এক বার্তায় শেখ হাসিনা বলেছেন, “ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু, ভারত বাংলাদেশের দুঃসময়ে সব সময় পাশে ছিল, এখনও আছে।” নরেন্দ্র মোদী লিখেছেন, “বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হল। ঐতিহাসিক এই মুহূর্তে তার মাধ্যমে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানালাম।” টুইটারে মোদী আরও লেখেন, “আজ লোকসভায় সংবিধান সংশোধনী বিল পাসের পর ভারত-বাংলাদেশ সম্পর্ক একটি ঐতিহাসিক মাইলফলকে পৌঁছেছে। বিল পাসে সমর্থনের জন্য সব বিরোধীদের অভিনন্দন জানিয়ে টুইটারে মোদী লিখেছেন, “সহযোগিতার জন্য সব রাজনৈতিক দলকে আমার কৃতজ্ঞতা। একইসঙ্গে আসাম, মেঘালয়, মিজোরাম, ত্রিপুরা ও পশ্চিমবঙ্গ রাজ্যকেও ধন্যবাদ।
“এর মধ্য দিয়ে আমাদের প্রতিবেশীদের সঙ্গে গঠনমূলক সম্পর্ক নির্মাণে জাতির সামষ্টিক ইচ্ছার প্রতিফলন ঘটল।” মোদী বলেন, এটা স্থিতিশীল ও শান্তিপূর্ণ সীমানা, সীমান্তের উন্নততর ব্যবস্থাপনা ও সমন্বয়ে অবদান রাখবে এবং একইসঙ্গে নিরাপত্তাও নিশ্চিত করবে।”

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com