অষ্ট্রেলিয়ার সিডনিতে প্রবাসী বাংলাদেশী নারী খুন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ | ১১:০০ অপরাহ্ণ | 76 বার

অষ্ট্রেলিয়ার সিডনিতে প্রবাসী বাংলাদেশী নারী খুন

গত ২১ এপ্রিল রোববার ভোররাত সিডনিতে সৈয়দা নিরুপমা (৩৫) নামে এক বাংলাদেশি নারী খুন হয়েছেন। মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে সিডনির সাউথ ওয়েস্টার্ন সাবার্ব মিন্টো এলাকায়। নিহত ওই নারী বাংলাদেশি বংশোদ্ভূত অষ্ট্রেলিয়ার নাগরিক। এ ঘটনায় পুলিশ নিহতের স্বামী আলতাফ হোসেনকে ঘটনাস্থল থেকে স্থানীয় সময় ভোর 8টার দিকে আহত অবস্থায় আটক করে ফেয়ারফিল্ড হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশের বরাত দিয়ে জাতীয় গনমাধ্যমগুলো জানায়, মৃতদেহ বাড়ীর গ্যারেজ থেকে উদ্ধার করা হয়। নিরুপমার ছয় ও দশ বছর বয়সী দুটি কন্যা সন্তানকে অক্ষত অবস্হায় উদ্ধার করা হয় এবং তারা এখন স্থানীয় কমিউনিটির সেফহোমে আছে। ঘটনার তদন্তে সিডনি ক্যাম্পবেলটাউন সিটি ডিটেকটিভ পুলিশ ও স্টেট ক্রাইম স্কোয়াডের ডিটেকটিভরা একসঙ্গে কাজ করছেন। তবে এখন পর্যন্ত হত্যাকাণ্ডের কোনো কারণ জানায়নি।

পরিশ্রমী, সদালাপী নিরুপমার এই আকর্ষিক মৃত্যুতে বাংলাদেশী অস্ট্রেলিয়ান কমিউনিটিকে ভীষণভাবে বিচলিত করেছে। যদিও মৃত্যুর কারণ সম্পর্কে কমিউনিটির সবাই হতবাক, তবে বাংলাদেশ থেকে প্রকাশিত পত্রিকায় খবরে নিরুপমার ছোট ভাই রাব্বির সূত্র থেকে জানা যায়, তের বছর আগে পুরান ঢাকার ছেলে আলতাফ হোসেনের সঙ্গে নিরুপমার বিয়ে হয়। ২০০২ সালে আলতাফ অস্ট্রেলিয়ার সিডনিতে আসেন একটি নৃত্য দলের মাধ্যমে। পূর্বে আলতাফ সিডনি টেফ এর ক্যাফেটারিয়ায় চাকুরী করেছেন।

নিরুপমার স্বামী আলতাফ হোসেনই নিরুপমাকে খুন করেছে এমন অভিযোগ করে রাব্বি বলেন, ‘দুইদিন আগে দুলাভাই (আলতাফ হোসেন) ফোন করে আমার বোনকে হত্যার হুমকি দেন। বিয়ের পর থেকেই তাদের সংসারে কলহ চলছিল। আলতাফ নিয়মিতভাবে নিরুপমাকে নির্যাতন করত। যা সিডনিতে যাওয়ার পর আরও বেড়ে যায়।

জানা গেছে, নিহত নিরুপমা পূর্বে গ্রোসারীজ শপে মিষ্টি বিক্রির কাজ করতো তাই মিন্টো এলাকায় তাকে অনেকে ‘মিষ্টি ভাবী’ বলেও ডাকতো।

Comments

comments

আগষ্ট ২০১৯
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুলাই    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com