অষ্ট্রেলিয়ার সিডনিতে ‘হোয়াইট রিবন নাইটস-২০১৯’ অনুষ্ঠিত

বুধবার, ২৪ জুলাই ২০১৯ | ১১:০০ অপরাহ্ণ | 154 বার

অষ্ট্রেলিয়ার সিডনিতে ‘হোয়াইট রিবন নাইটস-২০১৯’ অনুষ্ঠিত

হোয়াইট রিবন অষ্ট্রেলিয়া’র আয়োজনে গত ২০শে জুলাই ২০১৯ শনিবার সন্ধ্যা ৬:৩০ মিনিটে সিডনি ল্যাকান্বার স্হানীয় কহিনুর রেষ্টুরেন্টে ‘হোয়াইট রিবন নাইটস-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক, সম্পাদক ও হোয়াইট রিবন অস্ট্রেলিয়ার অ্যাম্বাসেডর আবুল কালাম আজাদ খোকন। সঞ্চালনায় ছিলেন নবধারা নিউজের সাংবাদিক নাসিম সামাদ।

প্রথমেই পবিত্র কুরআন থেকে তেলোয়াৎ এবং পরে অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত (সকলে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন পূর্বক) পরিবেশন করা হয়। একনলেজমেন্ট অফ কাউন্টি স্বীকারোক্তির পর ওপেনিং ঘোষণা দেওয়া হয়।

অ্যাম্বাসেডর আজাদ খোকন তাঁর বক্তব্যে অষ্ট্রেলিয়াতে নারী নির্যাতনের হার, জনসচেতনতা ও অন্যান্য সহায়ক ভুমিকার কথা তুলে ধরেন। বাকী বক্তারাও বাংলাদেশসহ অষ্ট্রেলিয়াতে বিভিন্ন নির্যাতন প্রসঙ্গে কথা বলেন।

অষ্ট্রেলিয়াতে আগামী ২৬শে জুলাই হোয়াইট রিবন নাইটস। আর এই মহতী উপলক্ষকে সামনে রেখেই তাঁদের হোয়াইট রিবন এর আয়োজন। শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ সংক্রান্ত বিষয়কে অষ্ট্রেলিয়াতে হোয়াইট রিবন বলে। এদেশে ২৬শে জুলাই হোয়াইট রিবন নাইটস এবং ২৫শে নভেম্বর হোয়াইট রিবন ডে পালন করা হয়। শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ আয়োজকদের এটা ছিল সপ্তম প্রোগ্রাম।

অনুষ্ঠান বক্তব্য রাখেন ক্যান্টারবারী সিটি কাউন্সিলের এক্স ডেপুটি মেয়র ও হোয়াইট রিবন অ্যাম্বাসেডর কার্ল সালেহ, ক্যান্টারবারী ব্যাংকসটাউন সিটি কাউন্সিলের এক্স ডেপুটি মেয়র নাদিয়া সালেহ, ডা: আয়াজ চৌধুরী, ডা: জেসি চৌধুরী, ডা: মাসুম, ডা: আঞ্জুমান বেগম, রিজওয়ানুল চৌধুরী, ফয়জুন পলি প্রবাসী বাংলাদেশি উইমেন এসোসিয়েশন, রুপন আলম।

অনুষ্ঠান আয়োজন মালায় ছিল বক্তব্য, নারী নির্যাতন দূরীকরণ বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শনী, নারী নির্যাতনসংক্রান্ত ছোট্র নাটক, আর্ট ডান্স এবং এছাড়াও মানসিক ও নির্যাতন সংক্রান্ত কবিতা আবৃত্তি। সিনিয়র সাংবাদিক ও জন্মভুমি টেলিভিশনের সিইও আবু রেজা আরেফিন দীর্ঘ সময় দাম্পত্য জীবন (ডোমেষ্টিক ভায়োলেন্স ব্যাতীত) পার করেছেন তা দর্শকদের শেয়ার করেন।

এছাড়াও মানসিক ও নির্যাতনসংক্রান্ত কবিতা আবৃত্তি করেন ফয়জুন পলি ও মুনা মোস্তফা। ছোট্র নাটকে অভিনয় করেন ফয়জুল আজিম চঞ্চল, আবিদা আসওয়াদ, ফারনাজ মিফতা ফরহাদ ও আজাদ খোকন। আর আর্ট ডান্সে অভিনয় করেন তাফতুন নাঈম নিতু, মাহাদী হাসান ও ফাতিন বিন ফরহাদ।

মিডিয়া ব্যক্তিত্বদের মধ্যে উপস্থিত ছিলেন সম্পাদক বদরুল আলম (দেশ বিদেশ পত্রিকা), সম্পাদক আনিসুর রহমান (বাংলা সিডনি ডট কম পত্রিকা), এসবিএস বাংলা রেডিও নির্বাহী প্রধান আবু রেজা আরেফিন, বাবু আসওয়াদ (চ্যানেল আই প্রতিনিধি) নবধারা নিউজ দলে মো: আজাদ খোকন, নাসিম সামাদ, ড. ফয়জুল আজিম চঞ্চল, আবিদা আসওয়াদ। ফটোগ্রাফার আকাশ দে (এটিএন বাংলা)।

আয়োজনস্থলে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক, সামাজিক, রাজনৈতিক ও অন্যান্য ব্যক্তিবর্গ। নৈশ্যভোজের পর হোয়াইট রিবন নাইটস উপলক্ষ্য কেক কাটা হয়। আয়োজক ও হোয়াইট রিবন অস্ট্রেলিয়ার অ্যাম্বাসেডর আবুল আজাদ খোকন সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানে।

#হোয়াইট রিবন নাইট #হোয়াইট রিবন ডে #White Ribbon
#White Ribbon Australia #Domestic Violence

Comments

comments

ডিসেম্বর ২০১৯
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« নভেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com