আইপিএল না খেলায় আক্ষেপ নেই স্টার্কের

রবিবার, ০৯ আগস্ট ২০২০ | ১০:২০ অপরাহ্ণ | 23 বার

আইপিএল না খেলায় আক্ষেপ নেই স্টার্কের

করোনাভাইরাস পরিস্থিতিতে এবার আইপিএলের সময় বদলে গেছে। তবে মিচেল স্টার্কের ভাবনা বদলায়নি। এবারের আইপিএলে না খেলার আগের সিদ্ধান্তেই অটল অস্ট্রেলিয়ার পেস তারকা। এই সময়টায় তিনি ব্যস্ত থাকবেন জাতীয় দলের জন্য নিজেকে প্রস্তুত রাখতে।

সাদা বলের ক্রিকেটে বিশ্বের সেরা পেসারদের একজন স্টার্ককে নিয়ে আইপিএলে আগ্রহ যথেষ্টই থাকার কথা। তার পারিশ্রমিকও হওয়ার কথা আকর্ষণীয়। তবে নানা কারণে তিনি এই টুর্নামেন্টে খেলেছেন বা খেলতে পেরেছেন কমই। এবারও তিনি আইপিএলের নিলাম থেকে প্রত্যাহার করে নেন নিজের নাম।

এবার স্টার্কের আইপিএল না খেলার কারণ ক্লান্তিকর একটি মৌসুম শেষে শরীর ও মনকে বিশ্রাম দেওয়া, তার স্ত্রী অস্ট্রেলিয়ান নারী ক্রিকেটের মহাতারকা অ্যালিসা হিলির সঙ্গে একান্তে সময় কাটানো।

স্টার্ক যখন এই সিদ্ধান্ত নিয়েছিলেন, তখন আইপিএল হওয়ার কথা ছিল মার্চ থেকে মে মাস পর্যন্ত। বদলে যাওয়া পরিস্থিতিতে এখন আইপিএল হবে আগামী সেপ্টেম্বর থেকে নভেম্বরে। অস্ট্রেলিয়ার একগাদা ক্রিকেটার খেলবেন সেখানে। স্টার্ক চাইলে কোনো দলে কারও বদলি হিসেবে দল পেতেই পারেন। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটকে এই বাঁহাতি ফাস্ট বোলার জানালেন, তার ভাবনা আগের মতোই।

আমি জানি আইপিএল দারুণ টুর্নামেন্ট এবং এখন সময়ও বদলে গেছে, তবে নাহ, আমার ভাবনা বদলায়নি। সেপ্টেম্বরে আমাদের ছেলেরা যখন আইপিএল খেলবে, আমি তখন আগামী গ্রীষ্মের জন্য নিজেকে প্রস্তুত রাখায় সময়টা কাটাতে পারলেই খুশি।”

“আইপিএল আগামী বছরও হবে। তখন যদি নিজের ভেতরে তাগিদ অনুভব করি এবং আমার প্রতি যদি তাদের আগ্রহ থাকে, অবশ্যই আমি বিবেচনা করব। কিন্তু এই বছরের জন্য নিজের সিদ্ধান্তে আমি তৃপ্ত।”

স্টার্ক আইপিএল খেলেছেন স্রেফ দুবার, ২০১৪ ও ২০১৫ সালে। দুবারই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে। পারফরম্যান্সও বেশ ভালো ছিল, ২৭ ম্যাচে ৩৪ উইকেট নিয়েছিলেন ওভারপ্রতি ৭.১৬ রান দিয়ে।

এই দলের হয়ে খেলার কথা ছিল ২০১৭ সালেও। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে মনোযোগ দেওয়ার জন্য সেবার সরিয়ে নেন নিজেকে। ২০১৮ আইপিএলের জন্য তাকে প্রায় সাড়ে ৯ কোটি রুপিতে দলে টেনেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু তিনি শেষ পর্যন্ত খেলতে পারেননি চোটের কারণে।

Comments

comments

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com