ঢাবি শিক্ষিকাকে ছাত্রলীগ নেত্রীদের মারধর

বুধবার, ০৮ জানুয়ারি ২০২০ | ৯:৫৬ অপরাহ্ণ | 69 বার

ঢাবি শিক্ষিকাকে ছাত্রলীগ নেত্রীদের মারধর

ছাত্রলীগ নেত্রীদের দ্বারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষিকা অধ্যাপক ড. জোবাইদা নাসরীনকে লাঞ্ছনা এবং মারধরের ঘটনায় নিন্দা ও গভীর উদ্বেগ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। বুধবার (৮ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে শিক্ষকদের সংগঠনটির পক্ষ থেকে এ নিন্দা জানানো হয়।

প্রসঙ্গত, গত রোববার (৫ জানুয়ারি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সহকারী আবাসিক ও বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. জোবাইদা নাসরীনকে চুল ধরে টানাটানির মাধ্যমে লাঞ্ছিত ও তাকে মারধর করে হল শাখার ছাত্রলীগ নেত্রীরা। এ ঘটনায় অধ্যাপক জোবাইদা নাসরীন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বিচার দাবি করে অভিযোগ দিয়েছেন।

ঘটনার প্রতিক্রিয়া ব্যক্ত করে সাদা দলের শিক্ষকেরা বলেন, ‘আমরা গভীরভাগে উদ্বিগ্ন ও ক্ষুব্ধ। এ ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুধু ড. জোবইদা নাসরীন নয় বরং গত এক যুগে ছাত্রলীগের সন্ত্রাসীদের হাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকজন শিক্ষক লাঞ্ছিত ও বঞ্চনার শিকার হয়েছেন। কিন্তু আমরা অত্যন্ত পরিতাপের সঙ্গে লক্ষ্য করেছি যে, এ ধরনের কোনো ঘটনায় দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে এসব সন্ত্রাসীরা শুধু ভিন্নমতের শিক্ষার্থীদের ওপর হামলা ও নির্যাতন চালিয়েই ক্ষান্ত থাকছে না, শিক্ষকদের প্রহার ও লাঞ্ছিত করার দুঃসাহসও দেখাচ্ছে।

তারা বলেন, এ ধরনের সন্ত্রাসী তৎপরতা আমারা কোনোভাবেই মেনে নিতে পারি না। আমরা দ্রুত ড. জোবাইদা নাসরীনকে লাঞ্ছিত ও প্রহারের ঘটনায় জড়িত চিহ্নিত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি। একই সঙ্গে শিক্ষকদের জন্য নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টিরও দাবি করছি।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম এবং যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মো. লুৎফর রহমান, অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খান ছাড়াও বিবৃতিতে স্বাক্ষর করেন- অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, ড. মো. আবুল কালাম সরকার, মো. আতাউর রহমান বিশ্বাস, ড. মো. শহিদুল ইসলাম, ড. মো. আনোয়ারুল ইসলাম, মুক্তার আলি, মো. আল আমিন, ড. এএসএম আমানুল্লাহ, ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন, ড. মামুন আহমেদ, ড. মোহাম্মদ আল মোজাদ্দেদী আলফেছানী, ড. মো. মেহেদী মাসুদ, ড. নূরুল আমিন, ইসরাফিল প্রামাণিক রতন, ড. মোহাম্মদ আলী জিন্নাহ, ড. মো. মহিউদ্দিন, ড. মো. গোলাম রব্বানী।

ড. সদরুল আমিন, ড. মো. সিরাজুল ইসলাম, ড. মো. আখতার হোসেন খান, ড. মো. আবদুর রশীদ, অধ্যাপক আহমেদ জামাল আনোয়ার, ড. লায়লা নূর ইসলাম, ড. কামরুজ্জামান, ড. মো. এমরান কাইয়ুম, ড. হায়দার আলী, ড. মো. এনামুল হক, ড. দিলীপ কুমার বড়ুয়া, ড. মো. মোশাররফ হোসাইন ভূঁইয়া, ড. আবদুল আজিজ, অধ্যাপক তাহমিনা আখতার টফি, ড. জাহাঙ্গীর আলম চৌধুরী, হোসনে আরা বেগম, ড. মো. আবুল বাশার, ড. শেখ নজরুল ইসলাম, ড. জামাল উদ্দিন আহমেদ, ড. মো. আতাউর রহমান মিয়াজী, ড. মোহাম্মদ জসীম উদ্দিন, ড. মোঃ হাসান উজ্জামান, ড. মহব্বত আলী, ড. মুহাম্মদ শামছুল আলম, ড. গোলাম রব্বানী, মোহাম্মদ দাউদ খান, মো. মেহেদী হাসান খান শহ দুই শতাধিক শিক্ষক।

Comments

comments

জানুয়ারি ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« ডিসেম্বর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com