বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার দ্বিবার্ষিক সম্মেলন

সোমবার, ২৫ নভেম্বর ২০১৯ | ৩:৪৩ অপরাহ্ণ | 69 বার

বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার দ্বিবার্ষিক সম্মেলন

গত ২৪ সে নভেম্বর ২০১৯ সিডনির গ্লেনফিল্ড কমিউনিটি হলে বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার দ্বিবার্ষিক সম্মেলন ও পরবর্তী টার্মের জন্য কার্যকরী কমিটি নির্বাচন করা হয়। সংগঠনের সভাপতি ড. রতন কুন্ডুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিক উদ্দিনের সঞ্চালনায় সন্ধ্যে ৭টায় অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুসহ অগাস্ট ট্র্যাজেডিতে নিহত সবার আত্মার শান্তির উদ্দেশ্যে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর সাধারণ সম্পাদক নতুন সদস্যদের সাথে সবার পরিচয় করিয়ে দিয়ে অনুমোদনের জন্য হাউসে পেশ করলে সবাই হাত তুলে অনুমোদন প্রদান করেন।

এ পর্যায়ে বিগত সাধারণ সভার মিনিটস পাঠ করে শোনান ড. কুন্ডু। কিছু সংযোজনসহ তা পাশ করা হয়। এরপরে বিগত দুই বৎসরের ফিনান্সিয়াল রিপোর্ট পেশ করেন সংগঠনের কোষাধ্যক্ষ আব্দুস সোবহান।

আলোচনা শেষে তা সর্বস্মতিক্রমে পাশ হয়। সাধারণ সম্পাদকের রিপোর্ট ও সভাপতির বক্তব্য শেষে সবাই আলোচনায় অংশগ্রহণ করেন।সভাপতি প্রস্তাবিত জাতির জনকের জন্ম শতবার্ষিকী পালন ও মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে প্রস্তাবিত সকল কর্মসূচি সফল করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

সাংবিধানিক নিয়মানুযায়ী সভাপতি এরপর বর্তমান কার্যকরী কমিটি বিলুপ্ত করে রিটার্নিং অফিসার কাউন্সিলর মাসুদ চৌধুরী ও ড. তারিক উল ইসলামের উপর নির্বাচন পরিচালনার দায়িত্ব অর্পণ করেন।

নির্বাচনী বিধি অনুসরণ করে রিটার্নিং অফিসারবৃন্দ যাচাই বাছাই শেষে ড. রতন কুণ্ডুকে সভাপতি ও মোঃ রফিক উদ্দিনকে সাধারণ সম্পাদক করে চারটি পদ আত্তীকরণের শর্তে ২০১৯-২০২১ সালের জন্য তেইশ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি নির্বাচন করেন।

Comments

comments

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com