বর্ণাঢ্য আয়োজনে সিডনির অলিম্পিক পার্কের বৈশাখী মেলা

রবিবার, ২১ এপ্রিল ২০১৯ | ১১:০০ অপরাহ্ণ | 74 বার

বর্ণাঢ্য আয়োজনে সিডনির অলিম্পিক পার্কের বৈশাখী মেলা

আবহমানকাল থেকেই আমাদের দেশে বৈশাখী মেলা চলে আসছে। এ মেলা উপলক্ষে বিভিন্ন উৎসব-অনুষ্ঠান ও বিভিন্ন প্রতিযোগিতামূলক খেলাধুলার আয়োজন করা হয়। মেলা উপলক্ষে লোকে লোকারণ্য হয়ে যায় মেলাতে। নতুনকে বরণ করার উদ্দেশ্যেই এ মেলার আয়োজন করা হয়। মেলা উপলক্ষে জাতি, ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে সবার মিলনমেলায় পরিণত হয়। সেজন্য বৈশাখী মেলার গুরুত্ব অপরিসীম।

বর্ণাঢ্য আয়োজনে সিডনির বড় ইভেন্ট ভেন্যু অলিম্পিক পার্কের এএনজেড স্টেডিয়ামে বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ বছরের ধারাবাহিকতায় এই বৈশাখী মেলার আয়োজন করছে বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়া। মেলার প্রধান আয়োজক বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়ার সভাপতি শেখ শামীমুল হক। অলিম্পিক পার্কের মেলাটি অষ্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশীদের সর্ববৃহৎ বৈশাখী মেলা হিসাবে পরিচিত।

মেলায় স্থানীয় শিল্পীরা ছাড়াও বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর ও কলকাতা থেকে আগত সঙ্গীতশিল্পী আকাশ সেন মনোমুগ্ধকর গান পরিবেশন করেন। শেখ শামীমুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থানীয় প্রশাসনের কর্মকর্তাসহ সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্বরা। শিশু-কিশোরদের আকর্ষণের জন্য বিভিন্ন রাইডের ব্যবস্হা ছিল।মেলায় দেশি-বিদেশি রকমারি খাবারের দোকান ছাড়াও পোশাকের স্টল ছিল।

সবশেষে প্রতিবারের মতো এ মেলায় ছিলো জমকালো ফায়ার ওয়ার্কস বা আতশবাজির ।

সিডনি, অষ্ট্রেলিয়া

Comments

comments

আগষ্ট ২০১৯
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুলাই    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com