বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন পালন

বুধবার, ০২ অক্টোবর ২০১৯ | ৯:০০ পূর্বাহ্ণ | 37 বার

বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন পালন

গত ২৯ সেপ্টেম্বর , রবিবার রাত ৯ টায় সিডনির গ্রামীণ রেস্টুরেন্টে বাংলাদেশ আওয়ামীলীগ -অস্ট্রেলিয়ার আয়োজনে আওয়ামীলীগ সভানেত্রী ও মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপন করা হয়।

অনুষ্টানের শুরুতেই কোরান তেলাওয়াত ও মোনাজাতের মধ্যে দিয়ে শেখ হাসিনার সুস্থথা ও দীর্ঘায়ু কামনা করা হয়। একই সাথে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। দোয়া পরিচালনা করেন জনাব এম. এ. সালাম।

এরপর ছিলো আলোচনা পর্ব। বাংলাদেশ আওয়ামীলীগ -অস্ট্রেলিয়ার সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পি.এস.চুন্নুর সঞ্চালনায় আলোচনা পর্বে বক্তব্য দেন ছাত্রলীগ সবাপতি আমিনুল ইস্কাম রুবেল, সেচ্চালীগ সভাপতি আল জাকারিয়া স্বপন দেওয়ান , জনাব আবুল বাসার রিপন,সিডনি আওয়ামীলীগের সহ সভাপতি আলতাফ হোসেন , সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ ,বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুসবু, দিদার হোসেন, জয়েন্ট সেক্রেটারি আলী সিকদার, ঢাকা বিশ্ববিদ্যালের সাবেক ছাত্রনেত্রী সেলিমা বেগম , সিনিয়র জয়েন্ট সেক্রেটারি গিয়াস উদ্দিন মোল্লা, ড. মলয় বিশ্বাস, ড. সুলতানা পারভীন ও বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. রতন কুন্ডু।

বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান দুর্নীতির বিরুদ্ধে যুদ্দ ঘোষণায় সাধুবাদ জানান । সুবিধাভোগী বিএনপি জামাত থেকে দলে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানের দাবি জানান। এসময় বাংলাদেশ থেকে দুর্নীতিবাজরা যাতে অস্ট্রেলিয়ায় অর্থ পাচার করতে না পারে সে ব্যাপারে আওয়ামীলীগের সকলকে সজাগ থাকার আহ্বান জানান। অস্ট্রেলিয়া বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রতন কুন্ডু তাঁর ছাত্রজীবনের স্মৃতিচারণ করে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের সময়কার উচ্ছাস বর্ণনা করেন।

সেই ১৯৮১ সাল থেকে দলের ভেতরের ও বাইরের শত্রুদের মোকাবেলা করে, বিরুদ্ধ বাতাসে উজান স্রোতে বঙ্গবন্ধুর নৌকাকে কাঙ্খিত গন্তব্যে নিয়ে এসেছেন তার বর্ণনা করেন। তিনি আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দকে নিজ দল, অঙ্গ ও সহযোগী সংগঠনের সবাইকে একত্রিত করে শেখ হাসিনার দুর্নীতি বিরোধী অভিযানে সাহায্য করার আবেদন জানান। সাধারণ সম্পাদক পি এস চুন্নু সরকার গৃহীত আত্মশুদ্ধি সহ জননেত্রী গৃহীত সকল উন্নয়ন কর্মকান্ডে প্রবাসী নেতৃবৃন্দকে একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানান। সভাপতির ভাষণে সিরাজুল হক দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য মূল সংগঠন সহ শাখা ও অঙ্গসংগঠনের সবাইকে নিয়ে একত্রে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনা অনুষ্ঠানের পর উপস্থিত সবাইকে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনের কেক কাটা হয়। সবশেষে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে এবং নৈশভোজে আমন্ত্রণ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক পি.এস.চুন্নু।

Comments

comments

ডিসেম্বর ২০১৯
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« নভেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com