শপথ নেওয়া হলো না সৈয়দ আশরাফুলের

শুক্রবার, ০৪ জানুয়ারি ২০১৯ | ১১:০০ অপরাহ্ণ | 38 বার

শপথ নেওয়া হলো না সৈয়দ আশরাফুলের

নির্বাচনে জয়ের পর সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার জন্য সময় চেয়ে স্পিকার শিরীন শারমিনকে চিঠি দিয়েছিলেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। কিন্ত তার আর শপথ নেয়া হলো না।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টার দিকে মারা যান তিনি। ফুসফুসের ক্যানসারে আক্রান্ত ৬৮ বছর বয়সী সৈয়দ আশরাফ থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অসুস্থতার কারণে গত ১৮ সেপ্টেম্বর সংসদ থেকে ছুটি নেন তিনি।

সাবেক ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফ। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী গভীর শোক প্রকাশ করেছেন। ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকে জয়ী হন। বৃহস্পতিবার শপথ গ্রহণ করেন নবনির্বাচিত সংসদ সদস্যরা।
অসুস্থ থাকায় শপথ নিতে পারেনি সৈয়দ আশরাফ।

সৈয়দ আশরাফ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। দুই মেয়াদে ওই দায়িত্ব পালন করেন তিনি। পরে তাকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য করা হয়। ১৯৭৫ সালে কারাগারে জাতীয় চার নেতা নিহত হওয়ার পর যুক্তরাজ্যে চলে যান সৈয়দ আশরাফ। দীর্ঘদিন পর দেশে ফিরে ১৯৯৬ সালে কিশোরগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য হন। এরপর ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে পুনর্নির্বাচিত হন তিনি।

Comments

comments

আগষ্ট ২০১৯
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুলাই    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com