সনাতন ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ করলেন প্রীতি কর্মকার

রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০১৯ | ৫:০০ অপরাহ্ণ | 106 বার

সনাতন ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ করলেন প্রীতি কর্মকার

দাগনভূঞাঁ আতাতুর্ক মডেল হাই স্কুলের ২০১৪ ব্যাচের ছাত্রী ও ফেনীর উত্তর চন্ডিপুর গ্রামের বিশ্বজিৎ কর্মকারের মেয়ে প্রীতি কর্মকার (বর্তমান নুশরাত জাহান এশা) সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। সপ্তম শ্রেণি থেকে তিনি ধর্ম নিয়ে আগ্রহী হয়ে ওঠেন। নিজের ধর্মের অনেক কর্মই তার পছন্দ হতো না।

বিশেষত কোনো মানুষ মরে যাওয়ার পর আগুণে পুড়িয়ে দাহস্থ করাটা কোনভাবেই সমর্থন করতে পারতেন না তিনি। তাই ইসলাম ধর্মের মহান ও পবিত্র শিক্ষা দীক্ষায় অনুপ্রাণিত হয়ে সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন প্রীতি কর্মকার।

সম্প্রতি নোটারী পাবলিক বরাবরে সম্পাদিত এফিডেভিটমূলে প্রীতি মুসলিম ধর্ম গ্রহণ করেন। এ সময় নুশরাত জাহান এশা নামে তিনি নিজের নাম পছন্দ করেন।

এশা মঙ্গলবার ৩ সেপ্টেম্বর বিকেলে নোয়াখালী প্রেস ক্লাবে সাংবাদিকদের জানান, তিনি যে ইসলাম গ্রহণ করেছেন এটি তার পরিবার জানলেও তারা বিষয়টি নিয়ে কোনরূপ উচ্চবাচ্য করছেন না।

তবে তিনি আতঙ্কিত যে,পরিবার থেকে তাকে চাপে পড়তে হতে পারে। যে কারণে তিনি গত প্রায় এক বছরের অধিক সময় ধরে পরিবার ছেড়ে নোয়াখালীতে তার বেশকিছু ভালো বান্ধবীর সাহচর্যে মুসলিম ধর্মের অনুসারী হয়ে ধর্ম-কর্ম পালন করছেন।

ফেনীর উত্তর চন্ডিপুরের বিশ্বজিৎ কর্মকারের মেয়ে এশা কোনরুপ আড়ালে না থেকে প্রকাশ্যে ইসলাম ধর্মের অনুসারী হয়ে মুসলিম রীতিনীতি পালন করতে সমাজ ও রাষ্ট্রের একান্ত সহযোগিতা প্রত্যাশা করেন।

নুশরাত জাহান এশা নোয়াখালী সরকারী স্বাস্থ্য সহকারী প্রশিক্ষণ ইনষ্টিটিউট থেকে এ বছর শেষ বর্ষ সম্পন্ন করেছেন। সমাজের কারো কোন প্রকার দান বা দয়া না চেয়ে এক নিমিষেই বললেন, আল্লাহ ভরসা। আল্লাহ এ পর্যন্ত ঠেকাননি এবং কি ভবিষ্যৎ তে কোথায়ও ঠেকাবেন না।

সূত্র: দশ দিগন্ত

Comments

comments

ফেব্রুয়ারি ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com