সিডনিতে অনুষ্ঠিত হলো আরটিভি আলোকিত নারী ২০১৭

শনিবার, ০৫ আগস্ট ২০১৭ | ৮:১৩ পূর্বাহ্ণ | 767 বার

সিডনিতে অনুষ্ঠিত হলো আরটিভি আলোকিত নারী ২০১৭

বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আরটিভি ও সুর ইভেন্টস এর যৌথ আয়োজনে সিডনির ইউএনএসডাব্লিও’র সাইন্স থিয়েটার হলে অনুষ্ঠিত হলো আরটিভি আলোকিত নারী-২০১৭।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান বলেন, “আরটিভি শুধু দেশে নয় বিদেশেও এ ধরনের অনুষ্ঠান আয়োজন করে। এ আয়োজনে সহযোগীতার জন্য স্পন্সর প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট সবার প্রতি আমি কৃতজ্ঞ।”

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আরটিভির অস্ট্রেলিয়া প্রতিনিধি সুলতানুল আরেফিন, মিউচ্যুয়াল হোমসের ব্যবস্থাপনা পরিচালক জাবেদ হক, সুর ইভেন্টের প্রতিষ্ঠাতা সুমন সাহা। আর অনুষ্ঠান সঞ্চালনা করেন সামান্তা ইসলাম।

rtv_1

এবারের আলোকিত নারীরা হলেন:-
১. রাবেয়া খান (সমাজ সেবা): তার সমাজ সেবামূলক কাজগুলির মধ্যে আছে অস্ট্রেলিয়া হার্ট ফাউন্ডেশন, কেয়ার ফ্লাইট, ক্যান্সার ফাউন্ডেশন, সেলভেন্স আর্মি, ফ্রেড হলস ফাউন্ডেশন ইত্যাদি।

২. ডা. নাসিম জাহান জেসি চৌধুরী(সমাজ সেবা):
তিনি ক্যান্সার কাউন্সিল, বাংলাদেশ ফোরাম ফর কমিউনিটি সার্ভিসেস, হেম্লিং ফিস্তলা এবং রিলিফ ফান্ডসহ ইত্যাদি সেবামূলক সংগঠনের সঙ্গে জড়িত। তিনি অস্ট্রেলিয়া বাংলাদেশী ডক্টর’স এসোসিয়েশনের সাবেক সভাপতি।

৩. ডা. নাহিদ সায়মা (নারী উদ্যোক্তা): অস্ট্রেলিয়াতে তিনিই প্রথম নারী বাংলাদেশী ডেন্টিস্ট। তিনি আরো দুটো ডেন্টাল ক্লিনিক পরিচালনা করে আসছেন। এই পর্যন্ত প্রায় ১০ হাজারের উপরে বিনামূল্যে ডেন্টাল চিকিৎসা দিয়েছেন। তার কাজের স্বীকৃতি হিসেবে রোটারি ক্লাব অফ ওয়ারুঙ্গা নিউ সাউথ ওয়ালস তাকে পল হেরিস ফেলো অ্যাওয়ার্ড দেয়।

৪. রাহেলা আরেফিন (চ্যালেঞ্জিং পেশা): অস্ট্রেলিয়া থেকে সম্প্রচারিত জন্মভূমি টেলিভিশনের সিইও রাহেলা আরেফিন। তিনি সাংবাদিকতা পেশায় যুক্ত হন ১৯৮৯ সালে। তিনি ঢাকা থেকে প্রকাশিত সপ্তাহের প্রত্যয় এর সহকারি সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেন। এছাড়াও তিনি অস্ট্রেলিয়াতে রেড়িও বাংলা অস্ট্রেলিয়ার উপস্থাপক হিসেবে দীর্ঘসময় কাজ করেন।

৫. ডা. ঈষিকা ফাহিয়া মাসুদ (সমাজ সেবা): তিনি শিক্ষা জীবন থেকেই বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত।
চিকিৎসাশাস্ত্রে অধ্যায়নের সময় তিনি অস্ট্রেলিয়ান অভিবাসীদের স্বার্থ সুরক্ষার বিভিন্ন প্রকল্পের সঙ্গে জড়িত ছিলেন। তার বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ডের জন্য ২০১৬ সালে অস্ট্রেলিয়ায় স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন পেয়েছিলেন।

Comments

comments

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com