সিডনিতে আব্দুর রাজ্জাকের স্মরণে শোকসভা

রবিবার, ০৫ জানুয়ারি ২০২০ | ১:৫২ অপরাহ্ণ | 17 বার

সিডনিতে আব্দুর রাজ্জাকের স্মরণে শোকসভা

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. আব্দুর রাজ্জাকের স্মরণে শোক সভার আয়োজন করা হয়েছে। দেশটির আওয়ামী লীগের উদ্যোগে ৪ জানুয়ারি সিডনির রকডেলে স্থানীয় একটি রেস্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে আওয়ামী লীগের নেতাকর্মী ও মরহুমের পরিবারসহ কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন। ২২ ডিসেম্বর অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক সিডনিতে নরওয়েস্ট প্রাইভেট হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যা ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। মৃত্যুর আগে তিনি অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন। ড. আব্দুর রাজ্জাক বঙ্গবন্ধু শেখ মুজিবের অত্যন্ত স্নেহধন্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ছিলেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন মনোবিজ্ঞান বিষয়ে অধ্যাপনা করেছেন।

ড. রাজ্জাক বঙ্গবন্ধু কাউন্সিল অব অস্ট্রেলিয়ারও প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি সিডনির বাঙালি কমিউনিটির কাছে সক্রিয় ভূমিকা পালন করেন।

অনুষ্ঠানে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের নেতারা ড. আব্দুর রাজ্জাকের কর্মজীবনের স্মৃতিচারণ করে দোয়া করেন। মরহুমের মৃত্যুতে সকলে গভীর শোক প্রকাশ করছে এবং তার পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে।

Comments

comments

জানুয়ারি ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« ডিসেম্বর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com