সিডনিতে প্রবাসী বাংলাদেশি সংগঠনের পিঠা উৎসব

বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০ | ৮:০০ অপরাহ্ণ | 14 বার

সিডনিতে প্রবাসী বাংলাদেশি সংগঠনের পিঠা উৎসব

বাঙালির ঐতিহ্যকে ধরে রাখার জন্য প্রতি বছরই পিঠা উৎসব হয়ে থাকে দেশে ও প্রবাসে। দেশের নারীরা শীত ঋতুর প্রথম ভাগ থেকেই রকমারী পিঠা তৈরী করে প্রিয়জনদের জন্য। তেমনি প্রবাসে বসে আমাদের নারীরাও মুখরোচক সব পিঠার আয়োজন করে উৎসব পালন করে।

 

সিডনির ল্যাকান্বায় পিঠা উৎসবের তেমনি আনুষ্ঠানিকতায় রূপ দেয় প্রবাসী বাংলাদেশী ওমেন্স এসোসিয়েশন। এই সংগঠনটি গত সপ্তাহে ৭ম বারের মত পিঠা উৎসব পালন করলো।

গ্রুপ সদস্যদের হরেক রকম পিঠা তৈরীতে ছিল ভাপা,পুলি, মুগপাকন, পাটিসাপটা, মাংস পুলি, তেলের পিঠা, নারকেন পুলি, মালপুয়া, ফুলঝুরি, বিবিখান এবং নানা রকমের সন্দেশ ও মিষ্টি উল্লেখযোগ্য।

অনুষ্ঠানের ব্যবস্থাপনা ও তত্ত্বাবধানে ছিলেন প্রবাসী বাংলাদেশী ওমেন্স অ্যাসোসিয়েশন এর ভাইস প্রেসিডেন্ট ফইজুন নাহার পলি ও ফেরদৌস সুলতানা। এছাড়াও সহযোগিতায় ছিলেন গ্রুপ সদস্য আমিনা খাতুন, নাসরিন আক্তার, কাকলী, মনোয়ারা, তাহমিনা, স্মৃতি, হাসি শারমিন প্রমুখ। এই অনুষ্ঠানে আরো শামিল হন রানা শরীফ, কাশফি আহমেদ, সাজেদা টিটো ও মাহমুদা রাহমান সুইটি।

ফইজুন নাহার পলি কবিতা আবৃত্তি ও কাশিব রেপ গান পরিবেশন করেন। সারা, সাবা ও সামি শিশুদের গান পরিবেশন করে। নির্মল আনন্দ নিয়ে আনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Comments

comments

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com