সিডনিতে মানসিক স্বাস্থ্য সেমিনার

রবিবার, ১০ জুলাই ২০২২ | ১১:০২ পূর্বাহ্ণ | 33 বার

সিডনিতে মানসিক স্বাস্থ্য সেমিনার

বর্তমান সময়ে সব থেকে বেশি আলোচ্য বিষয় মানসিক স্বাস্থ্য সমস্যা। এই গুরুত্বের কথা চিন্তা করেই, গত ১ জুলাই সন্ধ্যায় সিডনির ল্যাকান্বার গ্রামীন রেষ্টুরেন্টে ‘মানসিক স্বাস্থ্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির আয়োজক নবধারা এসোসিয়েশন এবং অনুদানদাতা ক্যান্টারবারি ও ব্যাংকসটাউন সিটি কাউন্সিল। সেমিনারটি নামকরণ ছিল ‘A Ray of Hope’ অর্থাৎ ‘আলোর রশ্মির’।

অনুষ্ঠান সূচনায় আবিদা সুলতানা ও সঞ্চালনায় রোজানা হাসান ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আবুল কালাম আজাদ খোকন।

মানসিক স্বাস্থ্যের স্পীকার হিসেবে ছিলেন মনোবিজ্ঞানী হেন্ড সাব, ডাক্তার সিরাজুল ইসলাম (জিপি), রেজিষ্টার্ড নার্স সুফিয়া কোরায়েশী, মানসিক স্বাস্থ্য এডুকেটর কানিতা আহমেদ এবং মানসিক স্বাস্থ্য এডুকেটর আবুল কালাম আজাদ আজাদ।

সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর কার্ল সালেহ, কাউন্সিলর নাদিয়া সালেহ, কাউন্সিলর সাবরিন ফারুকী ও কাউন্সিলর লিন্ডা আইসলার।

প্রোগ্রামটিতে হেন্ড সাব মানসিক স্বাস্থ্য কি, কেন হয় এবং কিভাবে যত্ন নিতে হয় তা নিয়ে কথা বলেন। মাইন্ডফুলনেস নিয়েও তিনি ব্যাপক আলোচনা করেন। এছাড়াও
অন্যান্য স্পীকাররা পরিবারের মানসিক স্বাস্থ্যের পরিচর্যা ও সুরক্ষা, মনোযোগে সমস্যা,সিজোফ্রেনিয়া, হতাশা, বিভিন্ন রকমের ডিসঅর্ডার, মেডিটেশন ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।

‘হেলথ বিলিভ’ এর উপর একটি ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়। ডিনারের পর কেক কাটা। পরে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন সংগঠনের প্রেসিডেন্ট।

উল্লেখ্য যে, নবধারা এসোসিয়েশন স্বাস্থ্য ও শিক্ষা সচেতনতা বৃদ্ধি করতে কাজ করে যাচ্ছে বহু বছর যাবৎ।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com