সিডনিতে সামাজিক সচেতনতা বৃদ্ধি নবধারা নাইটস

মঙ্গলবার, ০১ নভেম্বর ২০২২ | ১:৫৬ পূর্বাহ্ণ | 20 বার

সিডনিতে সামাজিক সচেতনতা বৃদ্ধি নবধারা নাইটস

সামাজিক সচেতনতা বৃদ্ধিতে প্রতি বছরের ন্যায় এবারো অস্ট্রেলিয়ার সিডনিতে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজিত হয়েছে নবধারা নাইটস। নবধারা এসোসিয়েশনের প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ খোকনের সভাপতিত্বে উপস্থাপনা করেন আবিদা সুলতানা ও সৈয়দ আজীম চঞ্চল।

অনুষ্ঠানের শুরু হয় পবিত্র কোরআন তিলওয়াত ও অ্যাকনলেজমেন্ট অব কান্ট্রির মাধ্যমে। পরে অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাজানো হয়। এছাড়াও নবধারার থিম সং পরিবেশিত হয়। নবধারা নিউজ ও নবধারা এসোসিয়েশনের টিমের পরিচিতি এবং তাঁদের কার্যপ্রণালী তুলে ধরা হয়।

উক্ত অনুষ্ঠানে সাংবাদিকগণ, নবধারা এসোসিয়েশনের টিম মেন্বার এবং সিটি কাউন্সিলের কাউন্সিলারদের সম্মাননা প্রদান করা হয়। কমিউনিটিতে কন্ট্রিবিউশনের জন্য সিটি
কাউন্সিলারদের মধ্যে ক্রমানয়ে সম্মাননা গ্রহন করেন কার্ল সালেহ, ড. সাবরিন ফারুকী উস্রী, রাজ দত্ত, ভাদ্রা ওয়াইবা ও ইব্রাহিম খলিল মাসুদ। কাউন্সিলাররা অনুষ্ঠানে তাঁদের বক্তব্য পেশ করেন। অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন কাউন্সিলার নাদিয়া সালেহ।

এছাড়াও কমিউনিটিতে সাংবাদিকদের মধ্যে ক্রেষ্ট গ্রহন করেন বিদেশ বাংলা টোয়েন্টিফোর ডট কমের সম্পাদক মোহাম্মাদ আব্দুল মতিন ও বাংলাভিশন টিভির অস্ট্রেলিয়া প্রতিনিধি নির্জন মোশারফ।

সাংবাদিক আব্দুল মতিন তার বক্তব্যে উল্লেখ করেন, নবধারা নিউজের প্রতিষ্ঠা লগ্ন থেকে আমি এর সাথে জড়িত রয়েছি। নবধারার সম্পাদক আবুল কালাম আজাদ নবধারা সম্পাদনার পাশা পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত রয়েছেন এবং একাধিক সম্মাননা পেয়েছেন। আমরা তাকে আরো সহযোগিতা করা উচিত। সামাজিক উন্নয়নে আমরা একে অপরকে সহযোগিতা করবো এবং ঐক্যবদ্ধভাবে কাজ করবো। তিনি নবধারার সফলতা কামনা করেন।

সাংবাদিক নির্জন মোশারফ বলেন, প্রবাসে ভিন্ন ধারা নিয়ে নিজেদের স্বাতন্ত্রতা বজায় রেখে কমিউনিটি বান্ধব সংগঠনে পরিনিত হয়েছে নবধারা।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন স্থানীয় শিল্পী সাদিয়া আইরিন নিতু। সাউন্ড সিষ্টেম সহযোগীতায় ছিলেন জামিলুর রহমান।

মিডিয়া ব্যক্তিত্বসহ অন্যান্য কমিউনিটির ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন বিদেশ বাংলা টোয়েন্টিফোর ডট কম এর সম্পাদক মোহাম্মাগ আব্দুল মতিন, ঢাকা পোষ্ট পত্রিকার প্রতিনিধি নির্জন মোশারফ, ইন্টারন্যাশনাল টেলিভিশনের প্রতিনিধি বেলাল হোসাইন, চ্যানেল আই প্রতিনিধি বাবু আসওয়াদ, ডিবিসি টিভি প্রতিনিধি মরিয়ম মুন ও ফটো সাংবাদিক জাহাঙ্গীর প্রমুখ।

নবধারা নিউজের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয় অতিথিবদের নিয়ে। ডিনার শেষে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ইন্জিনিয়ার আব্দুল কাইউম।

উল্লেখ্য, নবধারা এসোসিয়েশন দীর্ঘ সময় যাবৎ গণসচেতনতামূলক কাজ করে অস্ট্রেলিয়াতে বেশ সমাদৃত হয়েছেন।তাঁদের কিছু কার্যক্রমের মধ্যে রয়েছে- হোয়াইট রিবন অষ্ট্রেলিয়া, বিশ্ব নারী দিবস, হেলথ বিলিভ, বিশ্ব মানসিক দিবস, মাইন্ডফুল কোর্স, মেন্টাল হেলথ, সুইসাইট প্রিভেনশন, বিশ্ব ডায়বেটিস দিবস, পরিষ্কার পরিচ্ছন্নতা দিবস, নিরাপদ সড়ক, বাবা দিবস, রিফিউজি উইক, হারমোনি ডে ইত্যাদি।

নবধারা একটি শক্তিশালী সংগঠন এবং একটি সংবাদমাধ্যম।

Comments

comments

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com