সিডনিতে ‘হারমনি ডে’ উদযাপন

শনিবার, ২৬ মার্চ ২০২২ | ২:৫৮ পূর্বাহ্ণ | 187 বার

সিডনিতে ‘হারমনি ডে’ উদযাপন

অস্ট্রেলিয়া বহুজাতিক অভিবাসীদের আবাসস্থান। আর এই অভিবাসীদের সম্মানে দেশটিতে প্রতি বছরের মার্চে ‘হারমনি ডে’ উদযাপন করা হয়। সোমবার (২১ মার্চ) সকাল ১০টায় সিডনির রিভারউড কমিউনিটি সেন্টারে ক্যান্টারবারি ও বাংকসটাউন হারমনি গ্রুপের অধীনে বার্ষিক হারমনি দিবস অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের আয়োজক ছিলেন গ্রুপের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট (সিটি কাউন্সিলের কাউন্সিল) কার্ল সালহ। এ সময় কার্ল সালেহ বলেন, হারমনির মাধ্যমে যে কোনো জাতিকে আরও সমৃদ্ধ ও শক্তিশালী করে তোলা যায়। বহুজাতিক সংস্কৃতিকে সম্মান ও ভালোবাসা প্রদর্শন করতে হবে।

অনুষ্ঠান উপস্থাপনা করেন ডেভিড ও লোসানা। শুরুতে অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত ও পরে বিভিন্ন দেশের সংস্কৃতির পরিচয় তুলে ধরা হয়-গান, নাচ ও পোশাকের মধ্য দিয়ে। আয়োজনমালায় অস্ট্রেলিয়ার আদিবাসী, চাইনিজ, ভিয়েতনামী, আইসল্যান্ডি ও বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন রকমের পারফরমেন্স প্রদর্শন করা হয়।

হারমনি আয়োজনে উপস্থিতি ছিলেন- ডেভিড কুলম্যান এমপি (মানসিক স্বাস্থ্য ও আত্মহত্যা প্রতিরোধবিষয়ক সহকারী মন্ত্রী), মার্ক কুরি এমপি (বহুসংস্কৃতি মন্ত্রী ও সিনিয়র মন্ত্রী), মেয়র কার্ল আসফর (ক্যান্টারবারি-বাংকসটাউন কাউন্সিল), জি সুন (আসন্ন ফেডারেল নির্বাচনের লেবার পার্টির প্রার্থী) ও ক্যাম্পসি পুলিশ কমান্ডডেন্ট এনি লুইস।

এছাড়াও রিভারউড কমিউনিটি সেন্টারের কর্মকর্তা, হারমনি অ্যান্বাসেডর আজাদ খোকন ও হারমনি গ্রুপের স্বেচ্ছাসেবকসহ অন্যান্যরা। রাফেল ড্রয়ের পর অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Comments

comments

সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com