সিডনিতে ১৫তম ‘হারমনি ডে’ পালিত

মঙ্গলবার, ২৩ মার্চ ২০২১ | ৫:০৫ পূর্বাহ্ণ | 24 বার

সিডনিতে ১৫তম ‘হারমনি ডে’ পালিত

ক্যান্টারবারি ও বাংকসটাউন হারমনি গ্রুপ

অস্ট্রেলিয়া বহুজাতিক অভিবাসীদের আবাসস্থান। আর এ বহুজাতিক অভিবাসীদের সম্মানে অস্ট্রেলিয়ায় প্রতিবছর মার্চ মাসে ‘হারমনি ডে’ পালিত হয়। ২২ মার্চ সোমবার সকাল ১০:০০টায় সিডনির রিভারউড কমিউনিটি সেন্টারে ক্যান্টারবারি ও বাংকসটাউন হারমনি গ্রুপের অধীনে বার্ষিক ১৫তম দিবস অনুষ্ঠিত হয়।

এই গ্রুপের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট (সিটি কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র) কার্ল সালেহ উত্ত অনুষ্ঠানের আয়োজক। কার্ল সালেহ বক্তব্যে বলেন, হারমনির মাধ্যমে যে কোন জাতিকে আরো সমৃদ্ধ ও শক্তিশালী করে তোলা যায়। বহুজাতিক সংস্কৃতিকে সম্মান ও ভালোবাসা প্রদর্শন করতে হবে।

অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। পরে বিভিন্ন দেশে সংস্কৃতির পরিচয় তুলে ধরা হয় কথা, গান, নাচ ও পোশাকের মধ্য দিয়ে। অনুষ্ঠানে চাইনিজ কমিউনিটির লোকসংখ্যাই বেশী ছিল।

ক্যান্টারবারি ও বাংকসটাউন হারমনি গ্রুপ বিভিন্ন কমিউনিটি গ্রুপের প্রতিনিধিত্ব করে এবং ৮০ জনেরও বেশি স্বেচ্ছাসেবকরা একত্রিত হয়ে উৎসবটি সফল করতে সহায়তা করে থাকে।

এছাড়াও উপস্থিতি ছিলেন নিউ সাউথ ওয়েলস সংসদের অ্যাসিস্ট্যান্ট স্পিকার মার্ক কুরি এমপি, নিউ সাউথ ওয়েলস রাজ্যের শ্যাডো পাবলিক সার্ভিস মিনিষ্টার সফি কস্টিস এমপি, কাউন্সিলর নাদিয়া সালেহ, রিভারউড কমিউনিটি সেন্টারের সিইও পলিন, মন্ত্রী টনি বার্কের প্রতিনিধি, হারমনি অ্যান্বাসেডর আজাদ খোকন ও হারমনি গ্রুপের স্বেচ্ছাসেবকসহ অন্যান্যরা।

Comments

comments

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com