সিডনির ল্যাকাম্বায় বাণিজ্য মেলার আয়োজন

রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৩:০৩ পূর্বাহ্ণ | 33 বার

সিডনির ল্যাকাম্বায় বাণিজ্য মেলার আয়োজন

গত ১৯ সেপ্টেম্বর সন্ধ্যায় সিডনির ল্যাকাম্বায় গ্রামীন রেস্টুরেন্টে আয়োজন করা হয়েছিলো ‘বাণিজ্য মেলা’র প্রেস কনফারেন্স। ক্ষুদে ব্যবসায়ীদের একটি প্লাটফরমে দাঁড় করানোর উদ্দেশেই এই আয়োজন করেন জেজে অপূর্ব এবং নামিদ ফারহান।

বাণিজ্য মেলা প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন সাংবাদিকবৃন্দ এবং স্থানীয় নেতৃবন্দগণ।

আগামী ৫ নভেম্বর শনিবার থেকে পরবর্তী চার মাস অর্থাৎ প্রতি মাসের প্রথম শনিবার এ মেলা অনুষ্ঠিত হবে।উক্ত ‘বাণিজ্য মেলা’ সিডনি ল্যাকাম্বার ইউনাইটিং চার্চ হলে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।

মেলার আয়োজকরা উক্ত কনফারেন্সে সাংবাদিকদের জানান, সিডনিতে অনুষ্ঠিতব্য অন্যান্য মেলা থেকে এই মেলাটি খানিকটা ভিন্ন।কারণ এখানকার বাংলাদেশী কমিউনিটিতে ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য এ মেলায় কোন রকম বরাদ্দকৃত স্টল ফি নেই। শুধুমাত্র কমিউনিটির বিভিন্ন ক্ষেত্রের উদ্যোক্তাদের অনুপ্রাণিত করার জন্য ও কমিউনিটি ওয়ার্ক হিসাবে কোন স্টল ফি ধার্য করা হয়নি। তবে কিছু সহজ শর্তাবলী প্রযোজ্য আগ্রহীদের জন্য।

জেজে অপূর্ব এবং নামিদ ফারহান আরো জানান, ভবিষ্যতে এই কমিউনিটি ওয়েলফেয়ার স্কীম সিডনি ছাড়াও অন্যান্য ষ্ট্রেটে পরিচালনা করবেন।

বাণিজ্য পি টি ওয়াই লিমিটেড, সিডনিতে বাংলাদেশী কমিউনিটির স্বার্থে ৫ মাস ব্যাপী এ মহতী উদ্যোগকে সবাই-সাধুবাদ জানায়।

নিচে উক্ত মেলায় অংশগ্রহনে আগ্রহীদের জন্য ৬টি সহজ শর্তাবলীগুলো তুলে ধরা হলো। আবেদন করার জন্য নিম্নে প্রদর্শিত কিউ আর কোডে স্ক্যান করে বাণিজ্য ফেসবুক গ্রুপে সংযুক্ত হয়ে আবেদন করার অনুরোধ জানান। স্টল সংখ্যা সীমিত হওয়াতে সব শর্তাদি পূরণে অগ্রগন্য ব্যবসায়ীরা ফ্রি স্টলের জন্য অগ্রাধিকার পাবেন।

শর্ত ১ঃ প্রতি মাসে বাণিজ্য গ্রুপে ১০ জন সদস্যকে অন্তর্ভুক্ত করতে হবে।

শর্ত ২ঃ প্রতি মাসে নিজ ফেইসবুক ওয়ালে ৫ বার মেলার আপনার কাঙ্ক্ষিত উপস্থিতি প্রমোট করতে হবে।

শর্ত ৩ঃ প্রতি মাসে আপনার ৩ জন সন্তোষজনক রিভিউ দিতে পারে এমন গ্রাহক/ ক্রেতার সাথে পরিচয় করে দিতে হবে।

শর্ত ৪ঃ একই পরিবার থেকে মাত্র একজন ব্যবসায়ী স্টল পাবে।

শর্ত ৫ঃ দিন শেষে আপনার বরাদ্দকৃত স্থান, আপনাকে পরিষ্কার করে যেতে হবে।

শর্ত ৬ঃ আপনার দ্বারা নিজের, অন্য কারো, ভেন্যুর এবং সর্বোপরি বাণিজ্যের কোন প্রকার ক্ষয়-ক্ষতি হলে ‘শুধু মাত্র’ আপনি সেই ক্ষতিপূরণে সম্পুর্ন ভাবে দায়গ্রস্ত।

Comments

comments

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com