সিডনি ও বাংলাদেশের একজন আলোকিত ফ্যাশন মডেল সালমিন তানহা

বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯ | ১১:০০ অপরাহ্ণ | 127 বার

সিডনি ও বাংলাদেশের একজন আলোকিত ফ্যাশন মডেল সালমিন তানহা

সালমিন তানহা একজন সিডনি ও বাংলাদেশে খ্যাতিসম্পন্ন ফ্যাশন মডেল। এছাড়াও তিনি বিভিন্ন বিজ্ঞাপন, নাটক, টেলিফিল্ম, মিউজিক ভিডিও ও নাট্য প্রযোজনা করেছেন। বিলবোর্ডসহ বেশ কিছু ম্যাগাজিনেও কাজ করেছেন।

তিনি একজন মডেল হিসেবে বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তিনি কমিউনিটির কাছে তানহা নামে পরিচিত। তানহার জন্ম লিবিয়ার বেনগাজীতে। ডাক্তার পিতার চাকুরীসূত্রে লিবিয়াতে ১১ বৎসর অবস্হান করেন এবং বাকীটা সময় কাটান মিরপুরে। তিনি তার পরিবারের ৬ সন্তানের মধ্যে ছোট। সংস্কৃতিপ্রিয় তানহা বিবিএ বিষয়ে গ্রাজুয়েশন করেন।

সালমিন তানহার ফ্যাশন চিন্তায় উজ্জ্বল ও রঙিন বর্ণের সমাহার লক্ষণীয়। ২০০৯ সালে প্রথমে যাত্রা শুরু করেন নাট্য প্রযোজক হিসেবে ‘লাষ্ট দুই মিনিট’ নাটক দিয়ে। এর পরের বৎসর ‘কি অসুখে ভূগি’ নাটকও প্রযোজনা করেন।

২০১৪ সালে অষ্ট্রেলিয়ার সিডনিতে আসেন। আর ২০১৭ সালের ডিসেম্বরে ফ্যাশন ইভেন্ট ‘দ্যা লুক’ নামে একটি সংগঠন চালু করে যা সিডনিতে অল্পদিনেই বেশ আলোড়ন তোলে। ২০১৭-২০১৮তে ৬টি ফ্যাশন-শো করে। ২০১৯ সালের শুরুতেই তিনটি শো সফলতার সাথে সন্পন্ন করে দর্শক নন্দিত হন।

এ যাবৎকালে সিডনিতে ফ্যাশন শো কাজের মধ্যে
বাংলাদেশ ট্রেড এন্ড কালচারাল ইভেন্ট, কালারস অব বাংলাদেশ, ভালবাসার বাংলাদেশ, স্বাধীনতা মেলা, ফাগুন হাওয়া মেলা, ফেয়ারফিল্ড বৈশাখী মেলা, নবধারা নিউজের হারমনি গ্রুপের মডেল ও জন্মভূমি টেলিভিশনের আনন্দমেলা ফ্যাশন শো।

বাংলাদেশে বেশ কিছু বিজ্ঞাপনে কাজ করেছেন যার মধ্যে রয়েছে গ্রামীন ফোন, রবি, এয়ারটেল, প্রাইম ব্যাংক, স্টপ নট চিপস, মামা নুডুলস, ডেকো ঝালমুড়ি, স্যামস্যাং।

ভবিষৎতে আরো নতুন কিছু থিম নিয়ে তাঁর কাজ করার ইচ্ছে। আজ বুধবার তানহার শুভ জন্মদিন। নবধারা নিউজের পক্ষ থেকে তাঁকে শুভেচ্ছা জানাই।

Comments

comments

ডিসেম্বর ২০১৯
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« নভেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। নবধারা নিউজ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Development by: webnewsdesign.com